শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

বেশি দামে লবন বিক্রির দায়ে পূর্বধলায় ৪ ব্যবসায়ীকে ৩৩ হাজার টাকা জরিমানা

তিলক রায় টুলু ঃ নেত্রকোনার পূর্বধলায় বেশি দামে লবন বিক্রির দায়ে  ৪ ব্যবসায়ীকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম ও সহকারী কমিশনার (ভূমি) ফৌজিয়া নাজনীন মঙ্গলবার (১৯ নভেম্বর) এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় বেশীদামে লবন বিক্রির অপরাধে শ্যামগঞ্জ বাজারের ব্যবসায়ী বাবুল দেবকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া  উপজেলার শ্যামগঞ্জের জালশুকা বাজারের ব্যবসায়ী কাজল সাহাকে ৫ হাজার টাকা, হুগলা বাজারের লিটন মিয়াকে ৫ হাজার টাকা ও পূর্বধলা মধ্য বাজারের ব্যবসায়ী নাজমূল হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

লবনের দাম বেড়ে গেছে এমন গুজব তুলে মঙ্গলবার সকাল থেকে পূর্বধলা ও শ্যামগঞ্জ এর আশপাশের বাজারের লবন ব্যবসায়ীরা কৃত্রিম সংকট সৃষ্টি করে ৪১০ টাকার বস্তা, বিক্রি করেছে ৬ শত /৬ শত ৫০ টাকা দরে। গুজবের কারনে অল্প সময়ের মধ্যে ব্যবসায়ীদের স্টকে থাকা কয়েক হাজার বস্তা দুপুরের আগেই বিক্রি শেষ হয়ে যায়।

খবর পেয়ে পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম ও সহকারী কমিশনার (ভূমি) ফৌজিয়া নাজনীন ছুটে আসেন শ্যামগঞ্জ বাজারে ক্রেতা সাধারনের অভিযোগের প্রেক্ষিতে শ্যামগঞ্জ বাজারের ব্যবসায়ী বাবুল চন্দ্র দেব কে ২০ হাজার টাকা ও ব্যবসায়ী কাজল সাহাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর সহকারী কমিশনার (ভ’মি) ফৌজিয়া নাজনীন উপজেলার হিরনপুর , হুগলা, পূর্বধলা সহ বিভিন্ন বাজারে অভিযান করেন।

এ দিকে সকাল থেকে লবনের সংকট সৃষ্টি করে গুজব ছড়িয়ে এক শ্রেনীর ব্যবসায়ী প্রতিবস্তা ১০০/২০০ টাকা বেশী দরে বিক্রি করেছে বলে ক্রেতা সাধারন অভিযোগ করলেও প্রশাসন মাঠ পর্যায়ে এসেছেন দেরিতে ।ফলে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লবনের দরবৃদ্ধি নিয়ে সাধারন মানুষের মাঝে ছিল ব্যাপক গুঞ্জন।

পরে সন্ধ্যার পর পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে মাইক মেরে জনসাধারনকে জানানো হয় বাংলাদেশের কোথাও লবনের দাম বৃদ্ধি পায় নাই সুতরাং কেউ মজুদরেখে কৃত্রিম সংকট সৃস্টি করে বেশিদামে লবন বিক্রি করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad