শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

সিয়াম সাধনায় সহায়তার হাত বাড়াল পুলিশ

ভারতের অন্যান্য রাজ্যের মতই কাশ্মীর জুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে সিয়াম সাধনা এবং প্রয়োজনীয় খাদ্য দ্রব্য জোগাড় করতে গিয়ে হিমশিম খাচ্ছে এই অঞ্চলের মানুষ। আর সে কারণেই কাশ্মীরে বসবাসকারীদের সিয়াম সাধনায় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে স্থানীয় পুলিশ।
এশিয়ান লিট নিউজে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, কাশ্মীরে স্থানীয়দের জন্য খাদ্যদ্রব্য, ওষুধ, তেল ও আটা বহন করে দিচ্ছে পুলিশ। করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া পরিবারগুলোর কাছেও ভরসার কেন্দ্রে পরিণত হয়েছে কাশ্মীর পুলিশ। স্থানীয় পুলিশের দেয়া তথ্য অনুসারে, এই অঞ্চলের মানুষ যে কোন প্রয়োজনে এখন ফোন করছে পুলিশকে। বাড়িতে খাবার নেই, ওষুধ লাগবে বা কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে- এমন বেশ কিছু কাজে পুলিশকে ফোন করছে স্থানীয়রা। আর স্থানীয় পুলিশও তাদের হতাশ করছে না। নিজেদের সাধ্যমত সহায়তা কার্যক্রম দিয়ে যাচ্ছে তারা।
বিভিন্ন এনজিও'র সঙ্গে মিলে স্থানীয়দের খাদ্য সহায়তা প্রদান করছে কাশ্মীর পুলিশ। এর পাশাপাশি সরকারি রেশন প্রদানের কাজটিও করছে তারা। রাজ্যের শ্রীনগরে পুলিশ অসহায় মানুষের ঘরের সামনে খাবার দিয়ে আসছে। শুধু তাই নয়, শ্রীনগরে এক গর্ভবতী নারী হঠাৎ অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে পৌঁছে দিয়েছে পুলিশ।
বারামুল্লা এলাকার পুলিশ স্টেশন সূত্রে জানা যায়, ইদানীং পুলিশ স্টেশনে সাহায্য চেয়ে প্রচুর ফোন আসছে। তাদের অধিকাংশরাই ওষুধ সহায়তা খুঁজছে। কেউ কেউ হাসপাতালে যাওয়ার জন্য পরিবহন খুঁজছে। আর পুলিশও তার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে। জরুরি প্রয়োজনে ওষুধ কিনে মানুষের বাড়িতে পৌঁছে দিচ্ছে তারা।
এই প্রতিবেদনে বলা হয়, এই কার্যক্রমের কারণেই কাশ্মীরে অবশেষে নিজেদের প্রাপ্য সম্মানটি পাচ্ছে পুলিশ। স্থানীয়দের সহায়তায় পুলিশের এভাবে এগিয়ে আসায় প্রশংসা ঝড়ে পড়ছে এই অঞ্চলের মানুষের মুখে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad