শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

সিলেটের ল্যাবে ৩ দিনে ৭ করোনা রোগী শনাক্ত


সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত তিন দিনে পরীক্ষাকৃত নমুনার মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছে মাত্র সাতজনের। এর মধ্যে রোববার (১০ মার্চ) পরীক্ষা করা ১৮৭টি নমুনার সবই নেগেটিভ এসেছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানান। তিনি বলেন, রোববার ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় সবকটি নমুনাই কোভিড ১৯ নেগেটিভ আসে।
তবে এ দিন ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষাকৃত নমুনার মধ্যে নয়জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সিলেটের ল্যাবে নমুনার চাপের কারণে গত দুই দিনে ৩৫৪টি নমুনা সেখানে পাঠানো হয়। রোববার এসব নমুনার রিপোর্ট এসেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, গত শুক্র ও শনিবার ৩৫৪ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। নমুনাগুলো পরীক্ষার পর নয়জনের করোনা পজিটিভ এসেছে বলে ঢাকা থেকে ই-মেইলের মাধ্যমে জানানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, সিলেটে ৫ এপ্রিল প্রথম কোভিড ১৯ রোগী শনাক্ত হয়। এরপর থেকে সোমবার (১১ মে) সকাল পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২৭৯ জন। এদের মধ্যে সিলেট জেলায় ৮৬ জন, হবিগঞ্জে ৯৩ জন, মৌলভীবাজারে ৪০ জন ও সুনামগঞ্জ জেলায় ৬০ জন রয়েছেন।

এ পর্যন্ত প্রথম শনাক্ত হওয়া ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনসহ পাঁচজন মারা গেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad