শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

টেস্টে বাংলাদেশকে ছয়ে দেখতে চান মুশফিক



টেস্টে বাংলাদেশকে ছয়ে দেখতে চান মুশফিক

ক্রীড়া ডেস্ক
ওয়ানডে র‌্যাংকিংয়ে এখন সাত নম্বরে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে আট নম্বরে। কিন্তু সবচেয়ে মর্যাদার টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশ তলানিতে।
টেস্ট অঙ্গনে ২০ বছর কাটিয়ে দিলেও বাংলাদেশের অবস্থান নয় নম্বরে। সাদা পোশাকে সাফল্যর ধারাবাহিকতার অভাবে বাংলাদেশের অবস্থান পাল্টেনি। বর্তমান দলের পারফরম্যান্স হতশ্রী। দেশের ভেতরে সাফল্যর সূর্য খানিকটা উঁকি দিলেও দেশের বাইরে পারফরম্যান্স একেবারে এলোমেলো। আইসিসির নতুন প্রতিযোগীতা টেস্ট চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশের অবস্থান তলানিতে।
তবে দলটির সামর্থ্য আছে ছয় নম্বরে যাওয়ার। এমনটাই বিশ্বাস করেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।ফেসবুক আড্ডায় মুশফিকুর রহিম বলেছেন,‘আমি বিশ্বাস করি আমরা র‌্যাংকিংয়ে ছয়ে যেতে পারব। সামনের যে টেস্ট গুলো আছে- যদি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হয় তাহলে সুযোগগুলো থাকবে। আমরা ঘরের মাঠে এর আগেও অস্ট্রেলিয়াকে হারিয়েছি। নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো খেলে ম্যাচ ড্র করেছি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতেছি। আমাদের সামর্থ্য আছে সেখানে যাওয়ার।’
সবকিছু ঠিক থাকলে জুনে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করতো। আগস্টে আসত নিউজিল্যান্ড। কিন্তু করোনায় সিরিজগুলো স্থগিত। ওয়েস্ট ইন্ডিজ আসার কথা আগামী বছরের জানুয়ারিতে। করোনার ধাক্কার পর নতুন এফটিপিতে সিরিজগুলো কবে অনুষ্ঠিত হয় সেটাই দেখার। প্রতিটি সিরিজই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় ম্যাচগুলোর আলাদা গুরুত্ব রয়েছে। বাংলাদেশের সফলতম ব্যাটসম্যান বিশ্বাস করেন টেস্ট চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ মাথা তুলে লড়াই করতে পারবে।
তাঁর ভাষ্য,‘টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদেরকে নিজেদের মেলে ধরার আরেকটি সুযোগ। গত ২০ বছর আমরা সেভাবে টেস্ট র‌্যাংকিং অর্জন করতে পারিনি। আমি মনে করি দেশের মাটিতে ম্যাচ জয়ের পরিসংখ্যান উপরের দিকে যাচ্ছে। তাই আমাদের মূল লক্ষ্য এখন বিদেশে ভালো করা। টেস্ট চ্যাম্পিয়নশিপ হতে পারে সেই মঞ্চ। আমি মনে করি, টেস্টে আমাদের সেরা ছয়ের মধ্যে থাকার সামর্থ্য আছে। আর সেটা খুব দ্রুতই শুরু করা উচিৎ।’

ঢাকা/ইয়াসিন


from Risingbd Bangla News https://ift.tt/2SP9D74
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad