শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

টানা দ্বিতীয় দিন চীনে কোভিড-১৯ রোগী বাড়লো



টানা দ্বিতীয় দিন চীনে কোভিড-১৯ রোগী বাড়লো

আন্তর্জাতিক ডেস্ক
করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে সোমবার নতুন করে ১৭ জন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে ১০ জন স্থানীয়ভাবে সংক্রমিত। টানা দ্বিতীয় দিন বাড়লো করোনায় আক্রান্তের সংখ্যা, রোববার যা ছিল ১৪ জনে।
দেশের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) বলেছে, নতুন করে স্থানীয় সংক্রমণ হওয়া পাঁচজন মহামারির উৎপত্তিস্থল উহানের। এক মাসের বেশি সময় পর গতকাল রোববার হুবেই প্রদেশের এই শহরে প্রথম করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। টানা দ্বিতীয় দিন সেটা বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফায় সংক্রমণের আশঙ্কা কর্তৃপক্ষের। শহরের ডংসিহু জেলায় রোববার বিকাল পর্যন্ত ঝুঁকির মাত্রা ছিল মাঝারি।
তবে চীনের উত্তরপূর্বে বড় ধরনের বিপদের আশঙ্কা। জিলিন প্রদেশের শুলান শহরে লকডাউন জারি করা হয়েছে। রোববার সেখানে নতুন করে ১১ জন আক্রান্ত হয়েছে।
জিলিন প্রদেশের স্বাস্থ্য কমিশন রোববার বলেছে, শনিবার থেকেই লকডাউন করা হয়েছে শুলান। সরকারি কর্মকান্ড ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ করা হয়েছে। রেস্তোঁরাগুলো থেকে শুধু টেকওয়ে সার্ভিস চালু রাখা হয়েছে।
জনসমাগম নিষিদ্ধ রয়েছে এবং প্রত্যেক বাড়ি থেকে কেবল একজন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে বাড়ির বাইরে যেতে পারবেন। লকডাউন কতদিন থাকবে তা বলা হয়নি। শুলানে মহামারির ঝুঁকির মাত্রা ‘সর্বোচ্চ’ করা হয়েছে।

এখন পর্যন্ত চীনে কোভিড-১৯ রোগীর সংখ্যা ৮২ হাজার ৯১৮ জন। উপসর্গহীন ৭৮০ জন চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন, যার মধ্যে ১২টি নতুন। মোট ৭৮ হাজার ১৪৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬০০ জনের বেশি।


ঢাকা/ফাহিম



from Risingbd Bangla News https://ift.tt/3chT0se
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad