শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

মাইকে ঘোষণা দিয়ে জানানো হলো করোনা জয়ী ৫ নারীর কথা


ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গ্রামবাসীকে জানানো হলো করোনা জয়ী একই পরিবারের ৫ নারীর কথা।
উপজেলার প্রথম আক্রান্ত পোশাক শ্রমিক তরুণী ও তার পরিবারকে শনিবার (২ মে) আনুষ্ঠানিকভাবে করোনা জয়ী ঘোষণা করা হয়।


করোনা জয় করে নারীরা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কাছ থেকে পেয়েছেন ফুলেল শুভেচ্ছা।
বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন।
তিনি জানান, উপজেলার আঠারবাড়ি রেলওয়ে স্টেশন এলাকার উত্তরবনগাঁও গ্রামের বাসিন্দা ওই পাঁচ নারী। পরিবারের দুই মেয়ে অজুফা আক্তার (২০) ও অনুফা (১৮ নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন।
করোনা পরিস্থিতিতে গত ৭ এপ্রিল বাড়িতে চলে আসেন তারা। বাড়িতে ফেরার পর অজুফার শরীরে হাল্কা জ্বর আসায় স্থানীয় বাজারের এক চিকিৎসকের পরামর্শে ওষুধ কিনে খান। খবর পেয়ে ১১ এপ্রিল ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিট অজুফার নমুনা সংগ্রহ করে। পরদিন ১২ এপ্রিল নমুনার ফলাফলে অজুফার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। ওই অবস্থায় তাকে বাড়ি থেকে ময়মনসিংহ এসকে হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়।
একই সঙ্গে অজুফার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগের টিম। ১৬ এপ্রিল ফলাফলে অজুফার ১০ বছর বয়সি বোন শাপলা, বোন অনুফা, ফুফু আখিনূর ও চাচি আংগুরা বেগমের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই অবস্থায় পরিবারটির চার সদস্যকে বাড়িতে হোম আইসোলেশনে রেখে স্বাস্থ্য বিভাগ চিকিৎসা সেবা প্রদান করে।
করোনা ভাইরাস শনাক্ত হবার পর একই পরিবারের ৫ সদস্য চিকিৎসকদের তত্বাবধানে থেকে চিকিৎসা নিতে থাকলে আরো দুই দফা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তাদের শরীরে ভাইরাসের উপস্থিতি না পাওয়ায় শনিবার আনুষ্ঠানিকভাবে তাদের করোনা জয়ী ঘোষণা করা হয়েছে। অজুফাকে শনিবার সকালে ময়মনসিংহের এসকে হাসপাতাল থেকে ও বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া ৪ জনকে ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য বিভাগ ছাড়পত্র দেয়।
করোনা জয়ী একই পরিবারের সদস্যদের স্বাগত জানাতে শনিবার বেলা ১২টার দিকে সেখানে যান করোনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নূরুল হুদা খান। এসময় পরিবারের সদস্যদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে করোনাজয়ী ঘোষণা করা হয়। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পরিবারটিকে করোনামুক্ত ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা।
দুপুরে ময়মনসিংহ এসকে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফেরার পথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের দপ্তরে যান অজুফা। তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ উপহার দেন ইউএনও।

মিলন/বুলাকী


from Risingbd Bangla News https://ift.tt/2zKkOHh
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad