শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

পদ্মাসেতু প্রকল্পে গুলির ঘটনা তদন্তে কমিটি গঠন



পদ্মাসেতু প্রকল্পে গুলির ঘটনা তদন্তে কমিটি গঠন

মুন্সীগঞ্জ সংবাদদাতা
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সিতারামপুর এলাকায় পদ্মাসেতুর রেলওয়ে প্রকল্পে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভের সময় গুলির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে পদ্মাসেতু প্রকল্পের আইন বিষয়ক কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম জানান, গুলির ঘটনার বিষয়ে তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে।  কমিটি তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পর আইনগতভাবে বিষয়টির নিষ্পত্তি করা হবে।
এর আগে মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মাসেতুর রেলওয়ে প্রকল্পে শ্রমিকদের ক্যাম্পে নিরাপত্তারর্ক্ষীদের গুলি ও আঘাতে ৭ শ্রমিক আহত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার (০৭ মে) দিনব্যাপী বৈঠক হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন প্রজেক্ট ডিরেক্টর আবুল কালাম আজাদ, প্রজেক্ট ম্যানেজার মাসিউল আলম, পিডি গোলাম সারোয়ার, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, লৌহজং ও শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন এবং উপজেলা নির্বাহী কমিশনার (ভূমি) মু. রাশেদুজ্জামান।
বৈঠকে বিগত মাসের ঝুঁকিভাতা ৩০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়।  আর আগামী মাস থেকে ৩০০ টাকার পরিবর্তে ১৫০ টাকা করে ঝুঁকি ভাতা প্রদানে উভয়পক্ষ সম্মতি দেওয়ার মধ্য দিয়ে বিষয়টির নিষ্পত্তি হয়েছে বলে জানান মো. মাজহারুল ইসলাম।
তিনি আরও জানান, দীর্ঘ সময় নিয়ে বৈঠক করে পদ্মাসেতু প্রকল্পের সব বিষয় নিয়ে আলোচনা করা হয়।  বুধবার (০৬ মে) রাতের গুলির ঘটনায় সবার পৃথক বক্তব্য নেওয়া হয়েছে।
লৌহজং ও শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার বৈঠক শেষে চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত শ্রমিকদের আগের সিদ্ধান্ত অনুযায়ী ৩০০ টাকা করেই ঝুঁকি ভাতা দেবে কর্তৃপক্ষ।  পরের মাস থেকে যতদিন করোনা মহামারি চলবে ততদিন প্রত্যেককে ১৫০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়।  ওইদিন রাতের গুলির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  তাদের তদন্ত রিপোর্টের পরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় একটি সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে পদ্মাসেতুর রেলওয়ে প্রকল্পের সিতারামপুর প্রজেক্টের শ্রমিকরা নির্ধারিত সময়ের চেয়েও অতিরিক্ত কাজ করেন। এতে তাদের অতিরিক্ত ৩০০ টাকা করে পারিশ্রমিক দেওয়ার কথা ছিল।  কিন্তু ওই পারিশ্রমিক পরিশোধে টালবাহানা করছিল সংশ্লিষ্ট ঠিকাদার।  এ নিয়ে বুধবার রাতে সেখানে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে নিরাপত্তাকর্মীরা শ্রমিকদের ওপর গুলি ছোড়ে।

লৌহজং ও শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে সে সময় জানান, নিরাপত্তাকর্মীরা শর্টগানের গুলি ছুড়লে কয়েকজন শ্রমিক গুলিবিদ্ধ হয়।  তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

** পদ্মাসেতু প্রকল্পে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, গুলিবিদ্ধসহ আহত ৭


রতন/জেডআর


from Risingbd Bangla News https://ift.tt/35H98AZ
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad