Headlines
Loading...
আনুষ্ঠানিকভাবে স্লোভেনিয়ায় মহামারির শেষ ঘোষণা

আনুষ্ঠানিকভাবে স্লোভেনিয়ায় মহামারির শেষ ঘোষণা




আন্তর্জাতিক ডেস্ক: আনুষ্ঠানিকভাবে করোনাভাইরাস মহামারির শেষ ঘোষণা করলো স্লোভেনিয়ান সরকার। প্রথম ইউরোপিয়ান দেশ হিসেবে এই সিদ্ধান্ত নিলো স্লোভেনিয়া। গত দুই সপ্তাহ ধরে প্রতিদিন ৭ জনের কম নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিল।
সরকারের এক বিবৃতিতে জানানো হয়েছে, অন্য ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলো থেকে কেউ স্লোভেনিয়ায় এলে এখন আর অন্তত ৭ দিনের জন্য কোয়ারেন্টাইনে যেতে হবে না। তবে ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলোর পর্যটকদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকছে।
বিস্তারিত না জানিয়ে সরকার বলেছে, সম্ভাব্য সংক্রমণ ঠেকাতে নাগরিকদের কয়েকটি নিয়ম মেনে চলতে হবে। ইনডোর পাবলিক প্লেসে মাস্ক পরতে হবে, অন্তত ৫ ফুট দূরত্ব বজায় রাখতে হবে এবং পাবলিক প্লেসে ঢোকার আগে হাত জীবাণুমুক্ত করতে হবে।

২০ লাখ মানুষের দেশে এখন পর্যন্ত ১ হাজার ৪৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ১০৩ জনের।







ঢাকা/ফাহিম



from Risingbd Bangla News https://ift.tt/2WzHvHf
via IFTTT

পূর্বকন্ঠ স্বাধীনতার চেতনায় একটি নিরপেক্ষ জাতীয় অনলাইন । পাঠক আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরনা। পূর্বকণ্ঠ কথা বলে বাঙালির আত্মপ্রত্যয়ী আহ্বান ও ত্যাগে অর্জিত স্বাধীনতার। কথা বলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হতে। ছড়িয়ে দিতে এ চেতনা দেশের প্রত্যেক কোণে কোণে। আমরা রাষ্ট্রের আইন কানুন, রীতিনীতির প্রতি শ্রদ্ধাশীল। দেশপ্রেম ও রাষ্ট্রীয় আইন বিরোধী এবং বাঙ্গালীর আবহমান কালের সামাজিক সহনশীলতার বিপক্ষে পূর্বকন্ঠ কখনো সংবাদ প্রকাশ করে না। আমরা সকল ধর্মমতের প্রতি শ্রদ্ধাশীল, কোন ধর্মমত বা তাদের অনুসারীদের অনুভূতিতে আঘাত দিয়ে আমরা কিছু প্রকাশ করি না। আমাদের সকল প্রচেষ্টা পাঠকের সংবাদ চাহিদাকে কেন্দ্র করে। তাই পাঠকের যে কোনো মতামত আমরা সাদরে গ্রহন করব। প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

0 Comments:

Ads Section

Top Post Ad

Below Post Ad