শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

Ads

ভারতে কৃষি উন্নয়নে এক লাখ কোটি টাকার প্যাকেজ বরাদ্দ



ভারতে কৃষি উন্নয়নে এক লাখ কোটি টাকার প্যাকেজ বরাদ্দ

নিউজ ডেস্ক
ভারতের কৃষি পরিকাঠামো উন্নয়নে এক লাখ কোটি টাকার প্যাকেজ  ঘোষণা দিয়েছেন দেশটির অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।
এক লাখ কোটি টাকা আর্থিক প্যাকেজের বিস্তারিত তুলে ধরে শুক্রবার (১৫ মে) সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
নির্মলা সীতারমণ বলেন, তৃণমূল স্তরের কৃষকদের পাশাপাশি স্টার্টআপ সেক্টর, রফতানি ক্ষেত্রকে অনুপ্রাণিত করবে এই প্যাকেজ। পরিকাঠামো উন্নয়ন ও কোল্ড স্টোরেজের আধুনিকীকরণের স্বার্থে ব্যয় হবে এই তহবিল।
এর আগে বৃহস্পতিবার প্যাকেজের বিস্তারিত ঘোষণার স্বার্থে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অর্থমন্ত্রী। সেদিন তিনি কৃষকদের আর্থিক দুরবস্থা, পরিযায়ী শ্রমিক ও ঠেলা ব্যাপারীদের সুরাহা দিতে একগুচ্ছ প্যাকেজ ঘোষণা করেন।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও জি নিউজ জানিয়েছে, ২৫ মার্চ থেকে ভারতে লকডাউন চলছে।  লকডাউন শেষ ১৭ মে।  আর এক দফা লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়ে রেখেছেন প্রধানমন্ত্রী।  এদিকে, বুধবার প্রথম দফার সাংবাদিক বৈঠকে অর্থমন্ত্রী জানিয়েছেন, কর্মী ও ব্যবসায়ীদের জন্য আগামী তিন মাস ১২ শতাংশের জায়গায় ১০ শতাংশ ইপিএফ কাটা হবে।  তবে রাজ্য সরকারের সংস্থাগুলির ক্ষেত্রে ১২ শতাংশই কাটা হবে বলে নির্মলা সীতারামণ জানিয়েছেন।
নির্মলা সীতারমণ বলেন, পরবর্তী দুটি ত্রৈমাসিকের এপিএফ সরকার দেবে সেই সব সংস্থাকে, যেখানে সর্বোচ্চ ১০০ কর্মী কাজ করেন এবং ৯০ শতাংশ কর্মীকে ১৫,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হয়।  কেন্দ্রীয় সরকার কর্মী ও নিয়োগকারী উভয়ের তরফে ১২ শতাংশ করে ইপিএফ দিয়ে দিয়েছে মার্চ, এপ্রিল ও মে মাসের জন্য।  এটা দেওয়া হবে পরবর্তী তিন মাস জুন, জুলাই ও আগস্টের জন্যও।

/সাইফ/


from Risingbd Bangla News https://ift.tt/2Td5pq1
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Section