শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

ধামরাইয়ে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ



ধামরাইয়ে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

সাভার প্রতিনিধি:
ঢাকার ধামরাইয়ে সড়ক নির্মাণ কাজে ময়লাযুক্ত নির্মাণ সামগ্রী, পিচ ভালোভাবে মিক্স না করা, ঢালাইয়ে পর্যাপ্ত পিচ না দেওয়ার অভিযোগ উঠেছে।
এসব অনিয়মের কারণে এলাকাবাসী কাজ বন্ধ করে দিলেও ঠিকাদার জোরপূর্বক আবারো কাজ করান।
অভিযোগের বিষয়ে ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তা তানিম আহমেদ নিজেকে ছাত্রলীগের নেতা পরিচয় দিয়ে কাজ এভাবেই শেষ করা হবে বলে মন্তব্য করেছেন।
বৃহস্পতিবার (১৪ মে) উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের কাওয়ালীপাড়া-বারবাড়িয়া শাখা সড়কের কাওয়াখোলা এলাকায় সড়ক নির্মাণ কাজে এ চিত্র দেখা গেছে।
জানা যায়, ওই সড়কে ৯৫ লাখ টাকা ব্যয়ে ৪.২৪ কি.মি সড়কের মেরামতের কাজ দেওয়া হয় তানিন আহমদের মালিকানাধীন ঠিকাদার প্রতিষ্ঠানকে। কিন্তু মেরামতের কাজে প্রকৌশলীর অনুপস্থিতিতে ময়লাযুক্ত নির্মাণসামগ্রী, পিচ ভালোভাবে মিক্স না করা এবং ঢালাইয়ে পর্যাপ্ত পিচ না দেওয়ার অভিযোগে দুপুরের দিকে কাজ বন্ধ করে দেন এলাকাবাসী। পরে ঠিকাদার জোর করে আবারো কাজ শুরু করান।
এলাকাবাসী জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এর আগেও দুইদফা এই সড়কের মেরামত করতে হয়েছে। এবারো একই ধরনের কাজ করা হচ্ছে। তাই তারা প্রতিবাদ করে কাজ বন্ধ করে দিয়েছেন।
তারা জানান, প্রকৌশলী এসে এই কাজের অনুমোদন দিলেই কাজ করতে দেবেন। এসময় কাজ বন্ধ করে দেওয়ায় ঠিকাদার এসে নিজেকে ছাত্রলীগের ঢাকা কলেজ শাখার নেতা পরিচয় দিয়ে সবাইকে হুমকি ধামকি দিতে থাকেন।
এবিষয়ে জানতে চাইলে অভিযোগ ওঠা ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক তানিন আহমেদ জানান, খুন্তি অনেক সময় চারদিকে যায় না বলেই মিক্স হয় না। কিন্তু সেটি ভালোভাবে দেখা হচ্ছে।
ঢালাইয়ে অনিয়মের বিষয়ে তিনি জানান, ২৪-২৫ মিলি ঢালাই দেওয়া হয়। এর ওপর আরও কাজ করা হলে গড়ে ২০ মিলি টেকে।
এছাড়া, সড়কের বেহাল দশার জন্য আগের ঠিকাদারের ভালো কাজ না হওয়াকেও দায়ী করেন তিনি।
এদিকে, নিজেকে ঢাকা কলেজ ছাত্রলীগের আহ্বায়ক বলে দাবি করেন ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক তানিন আহমেদ। তবে কয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলে জানা যায়, সংগঠন থেকে অনেক আগেই বিদায় নিয়েছেন তিনি। ছাত্রলীগের সঙ্গে তার বর্তমানে কোনো সম্পর্ক নেই।

এবিষয়ে উপজেলা সহকারী প্রকৌশলী আজিজুল হক জানান, সড়ক মেরামতের কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সেখানে লোক পাঠানো হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সাব্বির/বুলাকী



from Risingbd Bangla News https://ift.tt/2X0wVrB
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad