শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

চিকিৎসকসহ রংপুরে আরও ১১ জন করোনায় আক্রান্ত

চিকিৎসকসহ রংপুরে আরও ১১ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

রংপুরে চিকিৎসক, পুলিশসহ আরও ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার (৩ মে) সন্ধ্যায় রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিক্যাল কলেজে দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়।

নতুন করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক নারী চিকিৎসক (৫৪), সদর উপজেলার এক চিকিৎসক (৪২), রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার এক পুলিশ কর্মকর্তা (৫৪), রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স (৪০), বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তা (৫৮), নগরীর মেডিক্যাল পাকার মাথা এলাকার এক যুবক (২৫), শালবন মিস্ত্রিপাড়া এলাকার সাড়ে তিন বছরের এক শিশু, দক্ষিণ বাবুখাঁ এলাকার এক ব্যক্তি (৪৭), সেনপাড়ার এক বৃদ্ধ (৬৫), বিনোদপুর হলদিটারী এলাকার এক ব্যক্তি (৫২) ও পীরগাছা উপজেলার এক যুবক (২৫) আক্রান্ত হন।

ডা. একেএম নুরুন্নবী লাইজু জানান, রংপুর মেডিক্যাল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে ৩ মে পর্যন্ত তিন হাজার ৫৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয়জনের করোনা শনাক্ত করা হয়। এছাড়া, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয় পাঁচজনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৭ জন। আক্রান্তদের মধ্যে রংপুরে ৬৪, গাইবান্ধায় ১৮, দিনাজপুরে ২২, নীলফামারীতে ১৪, ঠাকুরগাঁওয়ে ১৮, কুড়িগ্রামে ২২, লালমনিরহাটে তিন ও পঞ্চগড় জেলার ছয়জন রয়েছেন।

 

রংপুর/নজরুল/ইভা



from Risingbd Bangla News https://ift.tt/2z7XToW
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad