Headlines
Loading...
নিউইয়র্কের টাইমস স্কয়ারে ‘ট্রাম্প মৃত্যু ঘড়ি’

নিউইয়র্কের টাইমস স্কয়ারে ‘ট্রাম্প মৃত্যু ঘড়ি’


নিউইয়র্কের টাইমস স্কয়ারে একটি নতুন বিলবোর্ড স্থাপন করা হয়েছে, যেখানে করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা দেখা যাচ্ছে। এই বিলবোর্ডের নির্মাতা বলছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরো আগে উদ্যোগ নিলে এতগুলো মৃত্যু এড়ানো যেতো এবং একে ডাকা হচ্ছে ‘ট্রাম্প মৃত্যু ঘড়ি’ নামে।



চলচ্চিত্র নির্মাতা ইউজেনি জারেকির নির্মাণ করা ‘ঘড়ি’ টাইমস স্কয়ারের একটি বিল্ডিংয়ের ছাদে স্থাপন করা হয়েছে। সোমবার সেখানে মৃত্যুর হিসাব দেখানো হয়েছে ৪৮ হাজারের কিছু বেশি। অথচ যুক্তরাষ্ট্রে করোনায় মোট মৃত্যু ছাড়িয়েছে ৮০ হাজার।
জারেকির এই ‘ঘড়ি’ ধারণা দিচ্ছে ৪৮ হাজার ১২১ জনের ‍মৃত্যু হয়েছে ট্রাম্পের দায়িত্বহীনতার কারণে। নিউইয়র্কের এই চলচ্চিত্র নির্মাতা সামাজিক মাধ্যমের এক পোস্টে বোঝালেন, মার্কিন প্রেসিডেন্ট আরো এক সপ্তাহ আগে বাধ্যতামূলক সামাজিক দূরত্ব ও স্কুল বন্ধ করলে কোভিড-১৯ রোগে মৃত্যু ৬০ শতাংশ প্রতিরোধ করা যেতো।

এপ্রিলের মাঝামাঝিতে মার্কিন সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বলেছিলেন, যথাসময়ে সঠিক পদক্ষেপ নিলে ৬০ শতাংশ মানুষের জীবন বাঁচতো। তিনি বলেছিলেন, ‘আরো আগে প্রশমন শুরু করলে আপনি আরো জীবন বাঁচাতে পারতেন।’


ঢাকা/ফাহিম



from Risingbd Bangla News https://ift.tt/3fHJ39t
via IFTTT

পূর্বকন্ঠ স্বাধীনতার চেতনায় একটি নিরপেক্ষ জাতীয় অনলাইন । পাঠক আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরনা। পূর্বকণ্ঠ কথা বলে বাঙালির আত্মপ্রত্যয়ী আহ্বান ও ত্যাগে অর্জিত স্বাধীনতার। কথা বলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হতে। ছড়িয়ে দিতে এ চেতনা দেশের প্রত্যেক কোণে কোণে। আমরা রাষ্ট্রের আইন কানুন, রীতিনীতির প্রতি শ্রদ্ধাশীল। দেশপ্রেম ও রাষ্ট্রীয় আইন বিরোধী এবং বাঙ্গালীর আবহমান কালের সামাজিক সহনশীলতার বিপক্ষে পূর্বকন্ঠ কখনো সংবাদ প্রকাশ করে না। আমরা সকল ধর্মমতের প্রতি শ্রদ্ধাশীল, কোন ধর্মমত বা তাদের অনুসারীদের অনুভূতিতে আঘাত দিয়ে আমরা কিছু প্রকাশ করি না। আমাদের সকল প্রচেষ্টা পাঠকের সংবাদ চাহিদাকে কেন্দ্র করে। তাই পাঠকের যে কোনো মতামত আমরা সাদরে গ্রহন করব। প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

0 Comments: