শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

পূর্বধলায় উন্মুক্ত লটারিতে কৃষকের ভাগ্য নির্ধারণ

নেত্রকোনার পূর্বধলায় আজ মঙ্গলবার (১২ মে) সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে বোরোধান সংগ্রহ করার লক্ষ্যে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ লটারিতে উপজেলার ১ হাজার ৮ শত ৪৮ জন ভাগ্যবান কৃষক নির্বাচন করা হয়।
পূর্বধলা ও জারিয়া এই দুইটি ব্লকে মোট ১১টি ইউনিয়ন থেকে কৃষকদের বাছাই করা হয়। এর মধ্যে হোগলা ইউনিয়নে ১৭৪ জন, ঘাগড়া ১৭৪ জন, জারিয়া ১৬০ জন, ধলামূলগাঁও ১৭৪ জন, পূর্বধলা ১৯০ জন, আগিয়া ১৭৪ জন, বিশকাকুনী ১৬০ জন, খলিশাউড় ১৬৫, নারান্দিয়া ১৬০ জন, গোহালাকান্দা ১৬০ জন ও বৈরাটী ইউনিয়নে ১৫৭ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।
লটারি কার্যক্রমে বোরোধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম এর সভাতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহম্মেদ রাজ্জাক সরকার, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মন্জুরুল আলম, পূর্বধলা ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা মো: মশিউর রহমান , জারিয়া ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা খন্দকার মোহাম্মদ ইলিয়াস কাঞ্চন, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, সাধারণ সম্পাদক জায়েজুল ইসলাম প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার জানান, এবার বোরো মৌসুমে উপজেলায় ২৬ টাকা কেজি দরে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ১ হাজার ৮ শত ৪৮ মেঃ টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।
কৃষকদের কাছ থেকে ১,০৪০ টাকা দরে ধান সংগ্রহ করা হবে নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন করে ধান ক্রয় করা হবে।
এ বছর পূর্বধলা উপজেলায় ২১ হাজার ৭শ ৫০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নে ৪৪,৫৬৫ হাজার কৃষক পরিবার রয়েছে। ন্যায্য মূল্যে ধান বিক্রির জন্য লটারিতে আবেদন করেছিল ৮হাজার ১শত ৫ জন কার্ডদারী কৃষক। এর মধ্যে এক কার্ড একাধিক বার জমা ও ভূমিহীন বর্গাচাষীদের ১২০০ কার্ড বাতিল বলে গন্য হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad