শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

জানাজায় লাখো মানুষ: ওসির দায়িত্বে অবহেলা পেয়েছে তদন্ত কমিটি


জ্যেষ্ঠ প্রতিবেদক
ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন উপেক্ষা করে ইসলামী আলোচক আল্লামা মাওলানা যুবায়ের আহমদ আনসারীর জানাজায় লাখো মানুষের সমাগমের ঘটনায় সরাইল থানার সাবেক ওসি শাহাদত হোসেনের দায়িত্বে অবহেলা পেয়েছে তদন্ত কমিটি।
এ কারণে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়েছে। তদন্ত শেষে তিন সদস্যের কমিটি প্রতিবেদন পুলিশ সদর দপ্তরে জমা দিয়েছে।


তদন্ত কমিটির প্রধান ও চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন শনিবার (২ মে) রাতে রাইজিংবিডিকে বলেন, ‘আমাদের দায়িত্ব ছিল তদন্ত করা। তদন্ত শেষ করেছি। পরবর্তীতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে জন্য বেশ কিছু সুপারিশও করা হয়েছে।’
পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, তদন্তে জানা যায়, জানাজায় পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ওসি শাহাদতের নেতৃত্বে ১১ জনের একটি বিশেষ টিম করা হয়। কিন্তু মুহূর্তের মধ্যে জানাজা স্থলে লাখো মানুষের সমাগমের খবর পেয়ে বিশেষ দলটি ঘটনাস্থলে না গিয়ে থানার এসআই আনোয়ার হোসেনকে দিয়ে তিনজনের একটি টিম পাঠানো হয়। এক পর্যায়ে মানুষের ভিড় সামাল দিতে না পেরে ওই দলটি ঘটনাস্থল ত্যাগ করে।
জানা গেছে, ওসি শাহাদত ঘটনার সময় ওই এলাকায় ছিলেন না। তিনি অন্য স্থানে ছিলেন। কিন্তু তিনি দাবি করেন, ঘটনার সময় ওই স্থানে  ছিলেন। মোবাইল ফোনে প্রযুক্তির সহায়তায় তার অবস্থান অন্য জায়গায় শনাক্ত করা হয়।
প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন উপেক্ষা করে মাওলানা যুবায়ের আহমদ আনসারীর জানাজায় লাখো মানুষের সমাগমের ঘটে। এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়।
* লকডাউন উপেক্ষা করে আনসারীর জানাজায় লাখো মানুষ

ঢাকা/মাকসুদ/ইভা


from Risingbd Bangla News https://ift.tt/35pj5TC
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad