শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ে ভারতে ই-আইটিইসি কোর্স



কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ে ভারতে ই-আইটিইসি কোর্স

কূটনৈতিক প্রতিবেদক
বাংলাদেশের প্রতি ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশি অংশগ্রহণকারীদের জন্য কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক একটি ই-আইটিইসি কোর্সের আয়োজন করেছে।  ভুবনেশ্বরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এআইআইএমএস) বিশেষভাবে বাংলাদেশিদের জন‌্য এই কোর্সের আয়োজন করেছে।
বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে।
কোর্সটি ১২ ও ১৩ মে অনুষ্ঠিত হবে এবং ভুবনেশ্বরের এআইআইএমএস এর চিকিৎসা পেশাজীবীরা বাংলায় এটি পরিচালনা করবেন। এটি বাংলায় পরিচালিত প্রথম কোর্স ও চিকিৎসা পেশাজীবী, স্বাস্থ্যকর্মী এবং বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তারা এতে অংশ নিতে পারবেন। অনলাইন কোর্সের জন্য আগ্রহীদের https://ift.tt/3aUzX5G এই ঠিকানায় নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।
ভারত ও বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এরইমধ্যে কোভিড-১৯ পরিচালনায় সুনির্দিষ্ট ব্যবস্থা নেওয়া ও নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময় বিষয়ে আলোচনার জন্য ভিডিও সম্মেলন করেছেন। এছাড়া, ভারতের শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞরা ভারতীয় প্রযুক্তি ও অর্থনৈতিক সহযোগিতা (আইটিইসি) কাঠামোর আওতায় স্বাস্থ্যসেবা দানকারীদের কোভিড-১৯ পরিচালনায় সক্ষমতা বৃদ্ধি বিষয়ে একাধিক অনলাইন প্রশিক্ষণ মডিউল তৈরি এবং পরিচালনা করেছেন।
গত ১৭ থেকে ২১ এপ্রিল এআইআইএমএস, রায়পুর এ ধরনের প্রথম অনলাইন কোর্সটি পরিচালনা করে এবং বর্তমানে ভারতের চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ দ্বিতীয় অনলাইন কোর্সটি পরিচালিত করছে। এ পর্যন্ত বাংলাদেশের ১৫০ জনেরও বেশি স্বাস্থ্য পেশাজীবী এ কোর্সগুলো দিয়ে উপকৃত হয়েছেন। আসন্ন কোর্সগুলোর বিস্তারিত https://itecgoi.in/e-itec.php এই ঠিকানায় পাওয়া যাবে।
ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির অংশ হিসেবে এবং কোভিড-১৯ এর বিস্তার রোধে একটি সহযোগিতামূলক আঞ্চলিক প্রচেষ্টার লক্ষ্যে ১৫ মার্চ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সার্ক নেতাদের নিয়ে একটি ভিডিও সম্মেলন করেছিলেন। ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে এই ই-আইটিইসি কোর্সের আয়োজন করা হয়েছে।

ঢাকা/হাসান/জেডআর


from Risingbd Bangla News https://ift.tt/2Wl2vAm
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad