শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

‘গরিবের রবিন হুড’ খ্যাত সেই কুখ্যাত দস্যুর মৃত্যু

মধ্য ভারতের কুখ্যাত দস্যু ও দরিদ্র বিরান ভূমিতে বছরের পর বছর ধরে ত্রাস ছড়িয়ে যাওয়া সেই মোহর সিং মারা গেছেন। বুধবার (৬ মে) মারা গেছেন। তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৩ বছর। নাকের নিচে নেউলের লেজের মতো গোঁফ ও তীক্ষ্ণ দৃষ্টিতে যে কারও বুকে কাঁপন ধরিয়ে দিতে পারতেন তিনি। চ্যাম্বল অঞ্চলটি তার ভয়ে সর্বদা তটস্থ ও শঙ্কিত থাকতো। শত শত মানুষকে হত্যা, অপহরণ ও অন্যান্য অপরাধের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গরিব মানুষের কাছে তিনি ছিলেন রবিন হুডের মতো জনপ্রিয়। ভারতের গরিবের রবিন হুড খ্যাত ৩১৫টি মামলার আসামী মোহর সিং। তার বিরুদ্ধে ৩১৫টি মামলা ছিল। যার মধ্যে ৮৯টি ছিল হত্যার। ভারতের চ্যাম্বল অঞ্চলটি তার ভয়ে সর্বদা তটস্থ ও শঙ্কিত থাকতো। জীবনের একটা সময়ে এসে বলিউড ও রাজনীতিতেও ক্যারিয়ার গড়ার চেষ্টা করেছিলেন।
জেলা পুলিশ সুপার নাগেন্দ্র সিং বলেন, মানুষের কাছে তিনি ছিলেন রবিন হুডের মতো। পুরনো আমলের এই গ্যাং লিডার মূলত ব্যবসায়ী ও ধনী জমিদারদের নিশানা করতেন। আর লুটের মাল গরিবদের মধ্যে বিলি করে দিতেন। এতে বেশ জনপ্রিয়তাও অর্জন করেছিলেন এই দস্যু নেতা। এক সময় তার মাথার মূল্য ঘোষণা হয়েছিল তিন লাখ রুপি।
১৯৭২ সালে ১৪০ দস্যুকে নিয়ে তিনি আত্মসমর্পণ করেন। আট বছর পর কারাগার থেকে বের অভিনয় শুরু করেন। ১৯৮২ সালে তার অভিনীত চলচ্চিত্রটি ছিল ‘চাম্বল কে ডাকু’। নব্বইয়ের দশকে রাজনীতি অংশ নিয়ে স্থানীয় নির্বাচনে প্রার্থী হন। জীবনের শেষ বছরটিতে তিনি পুরনো একটি মন্দির উদ্ধারের প্রচারে নামেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিয়েছিলেন।


from BD24Live.com https://ift.tt/2YJbqhv
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad