শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

৩১ নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর



৩১ নির্দেশনা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও জীবনের নিরাপত্তা নিশ্চিতে ৩১দফা নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
১৭ মে শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শনিবার (১৬ মে) দলের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। এতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনা সংকটের এ ক্রান্তিলগ্নেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের জীবন ও জীবিকার সুরক্ষা নিশ্চিত করতে নিঃস্বার্থভাবে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। করোনা প্রাদুর্ভাবে সৃষ্ট সংকটের শুরু থেকেই তিনি করোনা প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নিয়েছেন।
'জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে এবং তাদের সচেতন করার লক্ষে জাতির অভিভাবক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১-দফা নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন'।
এতে আরও বলা হয়, জনগণের জীবন-জীবিকা, স্বাস্থ্য সুরক্ষা, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা এবং অর্থনৈতিক সক্ষমতা ধরে রাখার জন্য এ পর্যন্ত ১ লাখ কোটি টাকারও বেশি প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নের পদক্ষেপ নিয়েছেন। যা জিডিপির ৩.৬ শতাংশ। করোনা সংকটের সময় কেউ যেন খাদ্যাভাবে কষ্ট না পায় সেজন্য ব্যাপক সহায়তার ব্যবস্থা করেছেন। সরকারের পক্ষ থেকে খেটে খাওয়া, দিনমজুর কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। ৫০ লাখ পরিবারের কাছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে।
করোনা সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর পদক্ষেপ আন্তর্জাতিক মহলে প্রশংসিত হয়েছে উল্লেখ করে বিবৃতি বলা হয়, শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে করোনা সংকট জয় করে বাংলাদেশ তার কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হবে।
এ দিন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে প্রতিবছর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কিন্তু এবছর বৈশ্বিক মহামারি করোনার কারণে সৃষ্ট সংকটে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে সব ধরনের জনসমাগমপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পরিহার করেছে আওয়ামী লীগ। ঘরে বসে স্বাস্থ্য বিধি মেনে দেশবাসীকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুস্থ ও দীর্ঘ জীবন কামনায় পরম করুণাময়ের কাছে প্রার্থনা করার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।



ঢাকা/পারভেজ/এসএম


from Risingbd Bangla News https://ift.tt/3dVK5xd
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad