সরিষাবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ - Purbakantho

শিরোনামঃ

বুধবার, ৩ নভেম্বর, ২০২১

সরিষাবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ

রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ী (জামালপুর): কৃষিই সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে সাড়ে ছয় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান বীজ ও সার বিতরণ করেন। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মান্নান মানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, কৃষি সম্প্রসারন অফিসার উম্মে তামিমাসহ উপ সহকারী কৃষি কর্মকর্তাগন কৃষি অফিসের কর্মচারীগন উপস্থিত ছিলেন। ২০২১-২০২২ অর্থ বছরের কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় প্রতি কৃষক গম বীজ ২০ কেজি, ভুট্রা ২ কেজি, সরিষা-১ কেজি, চিনা বাদাম-১০ কেজি,পেয়াজ বীজ -১ কেজি,মুগ ডাল-৫ কেজি, মুসুর ডাল-৫ কেজি, ও বীজের সাথে ডিএপি সার ১০ কেজি, এম ও পি সার ১০ কেজি করে বিতরণ করা হয়েছে। ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে এ বীজ ও সার বিতরন করা হয়েছে।
ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে যোগাযোগ করুন ০১৭১৩৫৭৩৫০২এই নাম্বারে। সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম/ মতামত। আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ( অবশ্যই সম্পাদনা সহকারে)। আপনি কি আপনার নিউজপেপার অথবা অনলাইন টিভি, ই-পেপার, ই-কমার্স, কর্পোরেট, বিজনেস, পার্সোনাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য প্রিমিয়াম থিম খুজছেন? আমাদের রয়েছে ১০০+ প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম। আমাদের রয়েছে নিউজপেপার, অনলাইন টিভি, ই-কমার্স, কর্পোরেট, বিজনেস, পার্সোনাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের থিম। আপনি কি অনলাইন রেডিও কিংবা অনলাইল লাইভ টিভি চ্যানেল বানাতে চান ? অনলাইন টিভিতে আপনি আপনার মনের মতো কনটেন্ট সম্প্রচার করতে পারবেন। আপনার এলাকার সংবাদ, প্রামান্য প্রতিবেদন দিয়ে সাজিয়ে নিন আপনার দৈনিক প্লেলিষ্ট। আপনি চাইলে ইউটিউব/ভিডিও বা সরাসরি কোন লিংক দিয়ে প্লেলিষ্ট বানিয়ে ২৪ ঘন্টা সম্প্রচার করতে পারেন। তাই আজই যোগাযোগ করুন ☎ ০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন