শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

ডিমলায় বোরো ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ

মোঃ হাবিবুল হাসান হাবিব, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় বিনামুল্যে কৃষকদের মাঝে বোরো ধানের উচ্চ ফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 


আজ বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১১ টায় ডিমলা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এসব বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান  বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম। 


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইচ চেয়ারম্যান মোছাঃ আয়েশা সিদ্দিকা, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার কৃষিবীদ মোঃ সহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুল বারী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার মোঃ নাজমুল হক, ও উপ-সহকারী কৃষি অফিসার মোঃ শাহিনুর ইসলাম, মোঃ আঃ খালেক, মোঃ ফরিদ হোসেন, মোঃ গোলাম ফারুক ও মোঃ মমিনুর রহমান। 


বক্তারা বলেন কৃষিই আমাদের প্রাণ তাই কৃষকদের এগিয়ে নিতে সরকারী ভাবে মাননীয় প্রধানমন্ত্রী বিনামুল্যে সার, বীজ, কম খরচে উৎপাদন বৃদ্ধিতে ৫০% ভূতুর্কীতে আধুনিক কৃষি যন্ত্রপাতি সহ সার্বিক সহযোগীতা করে আসছে। 


তিনটি ইউনিয়নের কৃষকদের মাঝে ২০২১-২২ অর্থ বছরের রবি মৌসুমে প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তিনটি ইউনিয়ন বালাপাড়া, পূর্ব ছাতনাই ও ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ১৩০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ কেজি উচ্চ ফলনশীল উফশী ধানবীজ, বিএডিসির ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad