শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

কালীগঞ্জে অন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও বার্ষিক মিলন মেলা উদযাপন

 সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরের কালীগঞ্জে `কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ" এই প্রতিপাদ্যে কারিতাস ঢাকা অঞ্চলের এসডিডিবি প্রকল্পের সহায়তায় প্রবীণ, প্রতিবন্ধী এবং মাদকাসক্ত ব্যক্তিদের নিয়ে অন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও বার্ষিক মিলনমেলা উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলার তুমিলিয়া ও নাগরী ইউনিয়নে পৃথক পৃথক ভাবে বর্ণাঢ্য র্যালী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লটারী ড্র অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার আন্ত্মর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে এক বর্ণার্ঢ্য র্যালী এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে তুমলিয়া ধর্মপল্লীর সাধু মাইকেল মিলনায়তনে পাল পুরোহিত ফাদার আলবিন গমেজ এর সভাপতিত্বে আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু বকর মিঞা।

এসময় কারিতাসের কর্মসূচী কর্মকর্তা (উদ্যম) ফরিদ আহমদ খান, জুনিয়র কর্মসূচী কর্মকর্তা (এসডিডিবি) নির্ণয় নর বার্ট শর্মা, মাঠ কর্মকর্তা (এসডিডিবি) জয়ন্ত্ম মজুমদার, এনিমেটর(এসডিডিবি) অনিল চন্দ্র রায়, মাঠ কর্মকর্তা (জিএফইএমএস) যোশেফ ডি সিলভা, সহকারী মাঠ কর্মকর্তা (আরসিএইচডিপি) শিপ্রা রোজারিও সহ ইউনিয়ন পরিষদের সদস্য ও সমাজের গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় বক্তাগণ বলেন, কারিতাস সব সময় সময়োপযোগী প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে সমাজের পিছিয়ে পরা জনগোষ্টিকে মূলস্রোতধারায় যুক্ত করার লক্ষ্য নিয়ে কাজ করে থাকেন।

তাছাড়াও কারিতাসের এসডিডিবি প্রকল্প সমাজের প্রবীণ, প্রতিবন্ধী এবং মাদকাসক্তব্যক্তিদের স্বাস্থ্য, শিক্ষা এবং সমাজের মূল ধারায় যুক্ত করার লক্ষে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। প্রধান অতিথি বলেন, কারিতাসের এসডিডিবি প্রকল্প সমাজের অবহেলিত প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্তদের নিয়ে প্রতি বছর মিলনমেলার আয়োজন করে তা তাদের মনে আনন্দের অনুভূতি সৃষ্টি করে।। এই আনন্দের অনুভূতি তাদের আগামীর সুন্দর পথ চলতে অনুপ্রেরণা যোগায়।

ইউনিয়ন পরিষদের দরজা আপনাদের জন্য সব সময় খোলা।ইউনিয়ন পরিষদ থেকে প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের জন্য যত রকম সুযোগ সুবিধা রয়েছে তা অগ্রাধিকার ভিত্তিতে প্রদানকরা হবে। অন্যদিকে একই সময় উপজেলার নাগরী ধর্ম পল্লীর পাল পুরোহিত ফাদার জয়ন্ত এস গমেজ এর সভাপতিত্বে অনুরুপ কর্মসূচী পালিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, `নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, অলিউল ইসলাম (অলি)। এসময় কারিতাসের কর্মকতা, কর্মচারী, স্থাণীয় প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তি সহ ইউনিয়ন পরিষদের সদস্য ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।'

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad