শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

দুর্গাপুরে জলসিঁড়ি সম্মাননা পেলেন চার গুণীজন

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর (নেত্রকোনা) : প্রিয় নয়, সত্য যেন হই এই প্রতিপাদ্যে দুর্গাপুরে সংস্কৃতির ধারক, বাহক জলসিঁড়ি প্রাঙ্গণ ও ‘জলসিঁড়ি সম্মাননা’ ২০২১ উপলক্ষে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা পেয়েছেন চার গুণীজন।

উপজেলার বিরিশিরি ইউনিয়নের গাভীনা গ্রামে শুক্রবার বিকেলে জলসিঁড়ি মিলনায়তনে প্রতিষ্ঠানের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট মানেশ সাহার সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়। 

উদ্বোধন পরবর্তি চার গুণীজন, লেখক ও অনুবাদক ফারুক মঈনউদ্দীন, লেখক ও সংবাদব্রতী কাজী আলিম উজ-জামান, কবিতাব্রতী কুশল ভৌমিককে সাহিত্যের বিভিন্ন ধারায় অবদান এবং সমাজ সেবায় মো. রফিকুল ইসলাম রুহু নব-নির্বাচিত চেয়ারম্যান বিরিশিরি ইউনিয়নকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় অন্যদের মধ্যে, লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক গীতিকার সুজন হাজং, অফিসার ইনচার্জ শাহ নুর এ আলম, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, কবি মনোয়ার সুলতান, কবি রইস মনোরম, কবি তানভির জাহান চৌধুরী, কবি লোকান্ত শাওন, ‘জলসিঁড়ি পাঠকেন্দ্র’র প্রতিষ্ঠাতা দীপক সরকার সহ জেলা ও উপজেলার কবিতা প্রেমী গুণীজন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সমাজ থেকে সকল অবক্ষয় রোধ করতে সাহিত্য র্চ্চার কোন বিকল্প নাই। একজন সাহিত্য প্রেমী কখনো রক্ত ঝড়াতে পারে না, একজন সাহিত্য প্রেমী কখনো বেদনা দায়ক হতে পারে না। সাহিত্য প্রেমীদের লেখনী সকল ধু¤্রজাল দুমরে-মুচরে এক মঞ্চে দাঁড় করিয়ে দিতে পারে। দেশ এগিয়ে যাচ্ছে, এখন সময় এসেছে ঘুরে দাঁড়ানোর। 

প্রতিটি বাড়ীতে শিশুদের হাতে অন্যান্য উপহার কিনে দেয়ার পাশাপশি একটি কবিতার বই তুলে দেয়ার আহবান জানানো হয়। ‘আলোচনা শেষে আমন্ত্রীত কবিগন তাদের স্ব-রচিত কবিতা পাঠ সহ  ‘জলসিঁড়ি পাঠকেন্দ্র’র শিল্পীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন’।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad