শিরোনাম:

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

ঝিনাইগাতীতে ৮ বছর ধরে শিকলে বাঁধা আখি

খোরশেদ আলম,শেরপুর :

বিনাচিকিৎসায় ৮ বছর ধরে শিকলে বাঁধা মানুষিক ভারসাম্যহীন আখি আক্তার (১২) মানবেতর জীবন যাপন করে আসছে। আখি আক্তার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিন ডেফলাই গ্রামের  রিকশা চালক আদর আলীর মেয়ে। ৩ ছেলে ১ মেয়ের মধ্যে আখি আক্তার সবার বড়ো। 

আদর আলী জানান,  জন্মের ৪ বছর পর থেকে মানুষিক ভারসাম্যহীন হয়ে পরে আখি আক্তার। আর্থিক সংকটের কারনে চিকিৎসা করাতে পারছেন না  রিক্সা চালক পিতা আদর আলী। ফলে ৮ বছর ধরে বিনাচিকিৎসায় শিকলে বন্দি করে রাখা হচ্ছে আখি আক্তারকে। আদর আলী জানান, রিক্সা চালিয়ে যা আয় হয় তা দিয়ে  সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে। 


মেয়ের চিকিৎসার  জন্য রিকশা চালক পিতা আদর আলী প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহু আবেদন নিবেদন করেও কোন কাজে আসেনি বলে জানান আদর আলী। সরকারিভাবে একটি  প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জুটেনি কোন সাহায্য সহযোগিতা। তাই    কি দিয়ে  মানুষিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা করাবে এ চিন্তায় আদর আলী এখন দিশেহারা। 


বর্তমানে মানুষিক ভারসাম্য মেয়েকে নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন। নলকুড়া ইউনিয়নের  ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান ইউনিয়ন পরিষদের আওতায়  চিকিৎসা সেবা দেয়ার মতো কোন সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তীতে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফারুক আল মাসুদ বলেন, ‘ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে  ব্যবস্থা নেয়া হবে’। 

 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Bottom