শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

গৌরীপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধিঃ একুশের প্রথম প্রহরে ময়মনসিংহের গৌরীপুরে  উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষ।

দিবসটি উপলক্ষে রাত ১২টা ০১ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা আ’লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে শ্রদ্ধা জ্ঞাপন করেন গৌরীপুর পৌরসভা ও পৌর আ’লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গৌরীপুর থানা পুলিশ, উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), গৌরীপুর প্রেসক্লাব, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ মহিলা পরিষদ, যুগান্তর স্বজন সমাবেশ, উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

‘পরে শহীদদের প্রতি মাগফেরাত কামনায় বিভিন্ন মসজিদ মন্দিরে মোনাজাত ও প্রার্থনা করা হয় এবং স্থানীয়ভাবে ভাষা শহীদদের কবর জিয়ারত করা হয়’।

শ্রদ্ধার সঙ্গে ভাষা সৈনিকদের স্মরণের মাধ্যমে ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার। দিনব্যাপী কর্মসূচির মধ্যে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা।

দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নাজিম উদ্দিন আহমেদ’।

এ আলোচনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহম্মেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান সালমা আক্তার রুবি, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ রহিম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নাজিমুল হক ও উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। শেষে অনুষ্ঠানে উপজেলা শিল্পকলার শিল্পীবৃন্দ একুশের গান পরিবেশন করেন’।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad