শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

দুর্গাপুর উপজেলা ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর(নেত্রকোনা): স্মার্ট ফোনে আসক্তি-পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও তত্বাবধানে জেলা প্রশাসন নেত্রকোনার উদ্যোগে স্কুল ও কলেজ পর্যায়ে বিজ্ঞান মেলায় প্রথম স্থান অধিকার করেছে দুর্গাপুর উপজেলা। রোববার রাতে জেলা প্রশাসন থেকে এ ফলাফল ঘোষনা করা হয়।

এ উপলক্ষে নেত্রকোনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় চত্ত¡রে দুইদিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪৩ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২ উপলক্ষে ৩৩টি স্কুল ও ১৭টি কলেজ কে পরাজিত করে স্কুল পর্যায়ে সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন এবং কলেজ পর্যায়ে সুসঙ্গ সরকারি মহাবিদ্যালয় ১মস্থান অধিকার করে।

সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া বলেন, আমাদের ছেলে মেয়েদের এই সাফল্যে আমরা খুবই আনন্দিত। আজকাল বিজ্ঞান চর্চা প্রায় বন্ধের পথে। বিজ্ঞান চর্চাকে ত্বরান্বিত করতে ছাত্র-ছাত্রীদেরকে বিজ্ঞান বিষয়ক বই বেশি বেশি করে পড়তে হবে।  

উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার বলেন, ‘৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ উপলক্ষে জেলা পর্যায়ে দুর্গাপুর উপজেলার স্কুল পর্যায়ে সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন এবং কলেজ পর্যায়ে সুসঙ্গ সরকারি মহাবিদ্যালয় ১মস্থান অধিকার করায় উপজেলা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন’। 

তারুন্যেরই হবে জয়, এলক্ষে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাকে গড়ে তুলতে, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের অন্যান্য শিক্ষার পাশপাশি বিজ্ঞান ভিত্তিক দেয়ার জন্য শিক্ষকদের এগিয়ে আসার আহবান জানান’।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad