দুর্গাপুরে স্বরসতী পূজা অনুষ্ঠিত - Purbakantho

শিরোনামঃ

শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

দুর্গাপুরে স্বরসতী পূজা অনুষ্ঠিত

তোবারক হোসেন খোকন, দুগাপুর (নেত্রকোনা) : নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোনার দুর্গাপুরে পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতী‘র পূজা। শাস্ত্রীয় বিধান অনুসারেই মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে আয়োজন করা হয় এই পূজা।

সে লক্ষে দেবীকে বরণ করে নিতে পাড়া মহল্লায় তৈরি হয়েছে ছোট খাটো পূজা মন্ডপ। স্বাস্থ্যবিধি মেনে এবছর পৌরশহর ও আশপাশ এলাকায় প্রায় ২শতটি মন্ডপে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক সরস্বতী দেবী পূজা আয়োজনে মন্ডপ গুলোতে প্রার্থনা আর সাজ স্বজ্জাতে ব্যস্ত সময় পার করছে ভক্তবৃন্দগন। দিনব্যাপী অঞ্জলী প্রদান, প্রসাদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করেছে কোনো কোনো সংগঠন। 

উপজেলা পূজা উদযাপন কমিটির আহবায়ক এডভোকেট মানেশ চন্দ্র সাহা বলেন, সরস্বতী পূজা তরুনদের পূজা নামেও বেশ পরিচিত, এ পূজা আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে অন্যান্যদের চেয়ে তরুনরাই সবচেয়ে বেশী শ্রম দিয়ে থাকে।

প্রতি বছরের মত এবারো সুন্দর ভাবে পূজা উদযাপন করতে পেরে মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ।`দুর্গাপুর উপজেলায় এবার প্রায় ২শতটি মন্ডপে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে'। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন