বিমানবন্দরে অনুকূল পরিবেশ চান রুশনারা আলী - Purbakantho

শিরোনামঃ

সোমবার, ২৮ মার্চ, ২০২২

বিমানবন্দরে অনুকূল পরিবেশ চান রুশনারা আলী

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সাক্ষাৎ করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী। রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে আজ সোমবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি বিনিয়োগকারীদের চলাচলে অনুকূল পরিবেশের নিশ্চয়তা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী। ব্রিটিশ পার্লামেন্টের এই সদস্য বিমানবন্দর দিয়ে পণ্য আমদানি–`রপ্তানি প্রক্রিয়ায় হয়রানি কমিয়ে আনারও তাগিদ দেন।'

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে আজ সোমবার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সাক্ষাৎ করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী এসব কথা বলেন। এ সময় ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বৈঠকে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

রুশনারা আলী বলেন, বাংলাদেশে অনেক ব্রিটিশ কোম্পানি রয়েছে। আরও অনেক ব্রিটিশ কোম্পানি বাংলাদেশে তাদের ব্যবসা পরিচালনার আগ্রহ প্রকাশ করছে। তিনি বলেন, যুক্তরাজ্যের মতো বাংলাদেশও করোনা মহামারির কারণে অনেক ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দ্রুতই বাংলাদেশের অর্থনীতি স্বাভাবিক ধারায় ফিরে আসছে। সার্বিক পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে।

বৈঠক শেষে সালমান এফ রহমান সাংবাদিকদের বলেন, ‘রুশনারা আলী শাহজালাল বিমানবন্দরে বিদেশি বিনিয়োগকারীদের জন্য অনুকূল পরিবেশের কথা বলেছেন। আমি তাঁকে জানিয়েছি, আন্তর্জাতিক মানের বিমানবন্দর পরিষেবা নিশ্চিত করতে আমরা হজরত শাহজালাল বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণ করছি। সেটির নির্মাণকাজ আগামী বছরের মধ্যে শেষ হবে। তৃতীয় টার্মিনাল চালু হলে ব্যবসায়ীদের হয়রানি ও ভোগান্তি কমে আসবে।’

সালমান এফ রহমান আরও বলেন, ‘বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের ব্যবসার অনুকূল পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে। আমরা ইতিমধ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে ওয়ান–স্টপ সার্ভিস চালু করেছি। আমরা ডিজিটাল অনলাইন পরিষেবাও দিচ্ছি। বিনিয়োগ পরিবেশ ধীরে ধীরে উন্নত হচ্ছে।

from প্রথম আলো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন