শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

পরিবেশ বান্ধব পর্যটনের দাবীতে দুর্গাপুরে মতবিনিমিয়

তোবারক  হোসেন খোকন. দুর্গাপুর (নেত্রকোনা): বৃহত্তর ময়মনসিংহে নেত্রকোনা জেলার অপরুপ সৌন্দর্যের লীলাভূমি ও পর্যটন এলাকা দুর্গাপুর উপজেলা। দেশের প্রধান খনিজসম্পদ সাদামাটি অত্র জেলার প্রধান আকর্যন। মানবসৃষ্ট পরিবেশ বিপর্যয়ের কারনে এ সৌন্দর্য থেকে পর্যটকগন মুখ ফিরিয়ে নিচ্ছেন অনেক কারনেই।

এ বিষয় নিয়ে ঢাকাস্থ নাগরিক প্রতিনিধি দল, প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডিয়ার সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের অংশগ্রহনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে দুর্গাপুর প্রেসকাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।


‘‘আমার প্রকৃতি আমার অহংকার’’ এ প্রতিপাদ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস এর সঞ্চালনায় সাদামাটি এলাকার পর্যটন শিল্প ও পরিবেশ রক্ষায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাগরিক উদ্যোগ এর প্রধান নির্বাহী জাকির হোসেন, বিশিষ্ট আইনজীবী ও সাংবাদিক এডভোকেট প্রকাশ বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক জোবাইদা নাসরিন, সাংবাদিক নজরুল কবির, সাংবাদিক ও গল্পকার রাজীব নূর, অনুবাদ ও সাংবাদিক মুহাম্মদ হাবিব, বাংলাদেশ আদিবাসী ফোরাম এর তথ্য ও প্রচার সম্পাদক দীপয়ন খীসা, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাকট ও নাট্যতথ্য বিভাগের শিক্ষার্থী অনামিকা আহমেদ ও নাগরিক উদ্দ্যেগের প্রতিনিধি সহ স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিগন।` বক্তারা অপ্রা সৌন্দর্যের পথিকৃৎ সাদামাটি এলাকা ও সোমেশ্বরী নদীর পরিবেশ রক্ষার জন্য বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে বিকল্প রাস্তা নির্মান সহ ১০ দফা দাবী তুলে ধরেন।' 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad