দুর্গাপুরে প্রয়াত মন্ত্রী এড. প্রমোদ মানখিন'র জন্মদিন পালিত - Purbakantho

শিরোনামঃ

সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

দুর্গাপুরে প্রয়াত মন্ত্রী এড. প্রমোদ মানখিন'র জন্মদিন পালিত

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে কেক কাটা, প্রার্থনা ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রয়াত সাবেক সংস্কৃতি ও সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানখিন এর ৮৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার দুপুরে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে এ জন্মদিন পালিত হয়।

এ উপলক্ষে মন্ত্রীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন শেষে ‘‘আমার মাথা নত করে দাও হে প্রভু-তোমার চরণ তলে’’ এ প্রতিপাদ্য একাডেমির পরিচালক গীতিকার সুজন হাজং এর সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে আলোচনা করেন, আদিবাসী নেতা, সাবেক প্রিন্সিপাল, রেভারেন্ড মনিন্দ্র নাথ মারাক।

অন্যদের মধ্যে আলোচনা করেন, ময়মনসিংহ- ০১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, হালুয়াঘাট‘র পৌর মেয়র খায়রুল আলম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান, সাবেক মেয়র শ. ম জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম সফিক, জেলা যুবলীগের আহবায়ক মাসুদ খান জনি, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, এডভোকেট প্রবীর মজুমদার চন্দন, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, আদিবাসী নেতা সাইমুন তজু, ‘পল্টন হাজং প্রমুখ।’

বক্তারা বলেন, প্রমোদ মানখিন দুর্গাপুর উপজেলার কৃতিসন্তান হিসেবে ময়মনসিংহ-১ আসন থেকে চার বারের সংসদ সদস্য হিসেবে সমাজ কল্যান ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সফল প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।  একজন রাজনীতিবিদ ও সমাজসেবক হিসেবে যা যা গুণ থাকা দরকার সবটাই তার মধ্যে ছিলো। 

তিনি দুইবার মন্ত্রী থাকা অবস্থায় সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। মহান মুক্তিযুদ্ধের একজন বলিষ্ঠ সংগঠক হিসেবে তিনি  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ, জাতি ধর্ম নির্বিশেষে সর্বমহলে উনার গ্রহণযোগ্যতা ছিলো আকাশচুম্বি। ‘নতুন প্রজন্মের কাছে এই বীর মুক্তিযোদ্ধার পরিচিতি তুলে ধরতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।’

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন