শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলা, নিহত কমপক্ষে ৩৫

আফগানিস্তানের অন্তত দু’টি প্রদেশে বিমান হামলা চালিয়েছে পাকিস্তান। এতে কমপক্ষে ৩৫ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমে প্রচার হচ্ছে। আফগানিস্তানের শীর্ষ টেলিভিশন নেটওয়ার্ক টলো নিউজের খবরে বলা হয়েছে, শনিবার (১৬ এপ্রিল) সীমান্তবর্তী খোস্ত ও কুনার প্রদেশে পাকিস্তান সামরিক বাহিনীর বিমান থেকে রকেট ও বোমা নিক্ষেপ করা হয়।

তুরস্কের সংবাদমাধ্যম টিআরটির খবরে বলা হয়, পাকিস্তানি সামরিক বাহিনীর ছোঁড়া রকেটে আফগানিস্তানের কুনার প্রদেশে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। কুনার প্রদেশের তথ্য বিষয়ক কর্মকর্তা নাজিবুল্লাহ হাসান আব্দাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কুনার প্রদেশের শেলটন জেলায় পাকিস্তানি রকেট হামলায় চার শিশু ও এক নারী প্রাণ হারিয়েছেন। এতে এক পুরুষ আহত হয়েছেন।

শেলটন জেলার বাসিন্দা এহসানুল্লাহ জানান, পাকিস্তানি সামরিক বাহিনীর বিমান থেকে রকেটটি নিক্ষেপ করা হয়। তিনিও রকেট হামলায় মৃতের সংখ্যা পাঁচ বলে নিশ্চিত করেন।

এদিকে, আফগানিস্তানের খোস্ত প্রদেশের এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তানি সামরিক হেলিকপ্টার থেকে একই ধরনের হামলায় খোস্ত প্রদেশে  অন্তত ৩০ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। খোস্ত প্রদেশের ওই কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, দুরান্দ সীমার পার্শ্ববর্তী চারটি গ্রামে ভারী গোলাবর্ষণ করেছে পাকিস্তানি সেনারা। `তাদের হামলার লক্ষ্যবস্তু ছিল শুধু বেসামরিক বাড়িঘর।'

আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে এ ব্যাপারে বলা হয়, `ঘটনার ব্যাখ্যা চাইতে কাবুলে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। এ ব্যাপারে পাকিস্তানের তরফ থেকে কোনো মন্তব্য এখনও পাওয়া যায়নি।'

from Sarabangla | https://ift.tt/QVsuqNe via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad