শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

মুশফিকের জন্য সমর্থন চাইলেন মুমিনুল

পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনের মধ্যহ্ন বিরতির মিনিট পাঁচেক বাকি তখন। সাইমন হারমারের লেংথ বলটি নির্বিষই ছিল। কী মনে করে মুশফিকুর রহিম রিভার্স সুইপ খেলতে গিয়েছিলেন কে জানে ! লাইন মিস করে সরাসরি বোল্ড।' 
ধারাভাষ্যের দায়িত্বে থাকা মার্ক নিকোলস বলে উঠেছিলেন ‘সে (মুশফিক) কি মজে করছে!’ মুশফিকের ওই আউট নিয়ে চর্চা সর্বত্র। ব্যাটিং ধসের মধ্যে মুশফিকের ব্যাটের দিকেই তাকিয়ে ছিল বাংলাদেশ। অনেকক্ষণ একপ্রান্ত আগলে রেখে অবশ্য ফিফটি তুলে নিয়েছিলেন মুশি। কিন্তু তার পরপরই যেভাবে রিভার্স সুইপের মতো ঝুঁকিপূর্ণ শট খেলে আউট হলেন তাতে মুন্ডপাত চলছে। অভিজ্ঞ ক্রিকেটার প্রথমবার এভাবে আউট হলে হয়তো এতো সমালোচনা হতো না। কিন্তু রিভার্স সুইপে মুশফিক অতীতে বহুবার আউট হয়েছেন এবং গুরুত্বপূর্ণ সময়ে।

রিভার্স সুইপ ক্রিকেটেরই একটা শট নিশ্চয়। কিন্তু বেশি ঝুঁকিপূর্ণ বলে রান তোলার খুব তাড়া না থাকলে এই শট খেলেন না ব্যাটাররা। পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনে রান তোলার চেয়ে উইকেটে পড়ে থাকাই ছিল প্রথম দাবি। তবু রিভার্স করতে গিয়ে আউট হলেন বলেই সমালোচনা হচ্ছে। তবে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ এসব নিয়ে বেশি কথা না বলার আহ্বানই জানালেন। 

মুমিনুল বলেন, ‘মুশফিক ভাইয়ের আউট নিয়ে…আমি জানি না আপনারা হয়তো এটা নিয়ে খুব বেশি কথা বলছেন। আপনারা (অবশ্য) বলতেই পারেন। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি—যেখানেই হোক, রিভার্স সুইপ তো ক্রিকেটের একটা শট, তা–ই না? বাইরের কিছু না। এই শট খেলতেই পারেন, ওনার পরিকল্পনায় থাকলে তো খেলবেনই। এমন না যে এটা খেলে এর আগে রান করেনি। বা সফল হননি। আমি ওনাকে সমর্থন করি এটা নিয়ে।’ রিভার্স সুইপে মুশফিক রানও করে এটা স্মরণ করিয়ে দিয়েছেন মুমিনুল, ‘এটাতে সফলও হয়েছেন উনি…আপনিও দেখেছেন, আমিও দেখেছি। একসময় আমার সঙ্গেও ছিলেন, আপনাদের অনুরোধ করব—জিনিসটা যদি এভাবে (না দেখেন), বাংলাদেশ দলের জন্যই ভালো। জিনিসটা নিয়ে যদি অনেক বেশি জোর দেন আপনারা, বাংলাদেশ দলের জন্য খারাপ, দেশের জন্য খারাপ। উনি তো এই শটটা খেলে সফলও হন।

’ নিজের ফর্ম নিয়েও কথা বলতে হলো মুমিনুলকে। মুশফিক রিভার্স সুইপে আউট হওয়ার আগে ফিফটি করেছেন। কিন্তু পোর্ট এলিজাবেথেও হাসেনি মুমিনুলের ব্যাট। টেস্টে সর্বশেষ পাঁচ ইনিংসে দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বলেছেন তাতে খুব বেশি চিন্তিত নন তিনি। মুমিনুল বলেন, ‘আপনি যদি জিনিসটা মনে করেন…দুই-এক ম্যাচ খারাপ খেলতেই পারেন, তার মানে এই না যে আমি আমার জায়গায় নাই। একটা ইনিংসে শুধু রান হয় নাই। খুব একটা উদ্বিগ্ন না। আমি জানি কীভাবে রান করতে হয়। আমি এর আগেও এমন ছিলাম, বড় রান করেছি এরপরও।’



from Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/eBI8qSZ
via IFTTT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad