ডিএনসিসিতে গাছের চারা লাগাতে চায় আসিয়ানভুক্ত ৮ দেশ - Purbakantho

শিরোনামঃ

সোমবার, ৪ এপ্রিল, ২০২২

ডিএনসিসিতে গাছের চারা লাগাতে চায় আসিয়ানভুক্ত ৮ দেশ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় গাছের চারা রোপণ করতে চায় আসিয়ানভুক্ত আট দেশ। বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতরা ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ প্রস্তাব দেন।

রোববার (৩ এপ্রিল) রাজধানীর গুলশান-২-এ ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়রের সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয় আসিয়ানভুক্ত সাত দেশের নাগরিকদের সঙ্গে।

সাক্ষাতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত আটটি দেশের ও ঢাকার সমন্বয়ে গড়ে তোলা হয়েছে আসিয়ান-ঢাকা কমিটি (এডিসি)। আলোচনায় আগামী আগস্টে ডিএনসিসি এলাকায় এডিসির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির সম্ভাব্য সময় নির্ধারিত হয়।

শুরুতেই এডিসির চেয়ারম্যান ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো ডিএনসিসি মেয়রের বিভিন্ন ধরনের জনসচেতনতা ও জনসেবামূলক কাজের প্রশংসা করেন। তিনি বলেন, ‘এডিসির সদস্য আসিয়ানভুক্ত আটটি দেশ ও ঢাকার মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে। আমরা শুরুতে ঢাকায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করতে চাই।’

অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে আতিকুল ইসলাম বলেন, “এডিসির সদস্যগুলোর মধ্যে ‘সিস্টার সিটি’ গড়ে তোলার মাধ্যমে একে অপরের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে পারবে। ফলে পারস্পরিক সহযোগিতা বাড়বে।”

আলোচনায় আসিয়ানবুক্ত দেশগুলোর প্রতিনিধি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো, ব্রুনাইয়ের হাইকমিশনার হ্যারিস ওথম্যান, মালেশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদ্দি সামিতমোর, ফিলিপাইনের রাষ্ট্রদূত এল্যান এল ডেনিগা এবং সিঙ্গাপুরের কনস্যুলার শিলা পিলাই।

এ সময় শহরগুলোর মধ্যে কীভাবে ফুটপাত ব্যবস্থাপনাসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা যায় সেসব বিষয়ে আলোচনা করা হয়। সাক্ষাৎ অনুষ্ঠানে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।


from Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/RFA6GxP

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন