অপরিপক্ক আমে কীটনাশক স্প্রে, ব্যবসায়ীকে জরিমানা - Purbakantho

শিরোনামঃ

মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

অপরিপক্ক আমে কীটনাশক স্প্রে, ব্যবসায়ীকে জরিমানা

সাতক্ষীরায় অপরিপক্ক আম পেড়ে গাছতলায় কীটনাশক স্প্রে করার দায়ে এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় ৫২৫ কেজি আম জব্দ করা হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৩টার দিকে শিমুলবাড়িয়া গ্রামের একটি আম বাগান থেকে তাকে আটক করা হয়।

আটক আম ব্যবসায়ী ইদ্রিস আলী (৪৫) আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের রমজান আলীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আম ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে সতর্ক করা হয়েছে। জব্দ করা আমগুলো বিনষ্ট করার জন্য সাতক্ষীরা পৌরসভার কাছে হস্তান্তর করা হয়েছে।

সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান জানান, সকাল থেকেই গাছের অপরিপক্ক গোবিন্দভোগ আম ভাঙছিলেন ব্যবসায়ী ইদ্রিস আলী। আম ভাঙার পর গাছতলায় বসে কীটনাশক স্প্রে করছিলেন। এই বিষ স্প্রে করলে আমটি পেকে যায়। পরে পরিপক্ক পাকা আম বলে বাজারজাত করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা হতো।

গোপনে খবর পেয়ে হাতেনাতে আটক করা হয়েছে ওই অসাধু ব্যবসায়ীকে। জব্দ করা হয়েছে ৫২৫ কেজি আম।

তিনি জানান, ওই আম মে মাসের ১০ তারিখে বাজারে আসার কথা। কিন্তু অধিক মুনাফার আশায় ইথিওফিন নামক কীটনাশক প্রয়োগ করে পাকিয়ে বাজারজাত করার চেষ্টা করা হচ্ছিল।,

অভিযানকালে সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমনা আইরিন, সদর উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, `সদর থানার এএসআই গাজী সাজ্জাদ উপস্থিত ছিলেন।,

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন