কাতার বিশ্বকাপে সব থেকে কঠিন গ্রুপ ‘ই’! - Purbakantho

শিরোনামঃ

শনিবার, ২ এপ্রিল, ২০২২

কাতার বিশ্বকাপে সব থেকে কঠিন গ্রুপ ‘ই’!

স্পোর্টস ডেস্ক : কাতার ফুটবল বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। কাতার বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হওয়ার পর থেকে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ, কোন গ্রুপ সবচেয়ে শক্তিশালী, কোনটাকে বলা হচ্ছে ডেথ গ্রুপ বা মৃত্যুকূপ। যেখানে দেখা যাচ্ছে, সবচেয়ে কঠিন গ্রুপে পড়েছে ফেবারিট চারটি দল।

সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন এবং জার্মানি পড়েছে একই গ্রুপে। 'ই' গ্রুপে অবশ্য স্পেন-জার্মানির বাকি দুই প্রতিপক্ষ কিছুটা সহজ। একটি হলো এশিয়ান দেশ জাপান, অন্যটি এখনও অজানা। কোস্টারিকা কিংবা নিউজিল্যান্ড। প্লে-অফ খেলে এই দুই দলের একটি টিকিট কাটবে কাতারের। এছাড়া ব্রাজিল রয়েছে বেশ শক্তিশালী একটি গ্রুপে। নেইমারের দেশকে মোকাবেলা করতে হবে দুই ইউরোপিয়ান কঠিন প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড এবং আফ্রিকান কঠিন প্রতিপক্ষ সেনেগালের। 

অন্যদিকে ইউরোপের 'ব্রাজিল' খ্যাত পর্তুগালও কঠিন গ্রুপে পড়েছে। আফ্রিকান দেশ ঘানা, লাতিন আমেরিকার উরুগুয়ে এবং এশিয়ান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার মোকাবিলা করতে হবে তাদের। গত আসরের চ্যাম্পিয়ন স্পেনের প্রতিপক্ষ চারবারের রানারআপ নেদারল্যান্ডস, ইউরোপের আরও দুই শক্তিশালী দল ইংল্যান্ড এবং বেলজিয়াম। ‘সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেয়েছে আর্জেন্টিনা।’


from MTnews24 https://ift.tt/AZRsQtN

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন