বাবা তুমি নেই! সত্যি আমি বড়ই একা - Purbakantho

শিরোনামঃ

শনিবার, ২১ মে, ২০২২

বাবা তুমি নেই! সত্যি আমি বড়ই একা

শফিকুল আলম শাহীন: আজ ২১ মে ২০২২। গত বছরের এই দিনে আমার বাবাকে হারিয়ে ছিলাম। আজ বাবাকে হারানোর এক বছর পূর্ণ হলো। বাবার কথা মনে পড়লে খুবই কষ্ট পাই। 

বাবাহীন একজন ছেলের জীবন যে কতটা বিয়োগান্ত হয়, তা হয়তো যাদের বাবা বেঁচে আছেন তারা কখনোই বুঝতে পারবে না। প্রতিটি মুহূর্তে মনে হয় সত্যি আমি বড়ই একা। একটু ভালোবাসা দেওয়ার, সান্ত্বনা দিয়ে সামনে চলার প্রেরণা জোগানোর মানুষটি আজ বেঁচে নেই। 

বাবাকে ছাড়া বাঁচতে পারব এ কল্পনা কখনো করিনি। কিন্তু বাস্তবতা বড়ই কঠিন। কেটে যাচ্ছে একেকটি দিন, একেকটি মাস। এভাবে কখন যে হয়ে গেলো একটি বছর।

বাবার অনেক স্মৃতি, অনেক কথা, যা আজও ভুলতে পারিনি, ভুলা যায় না। বাবাহীন প্রত্যেক দিন একেকটি ঝামেলা, একেকটি একাকিত্ব। ছায়াহীন পথ, আর লক্ষ্যহীন সকল যুক্তি। বাবাকে খুব মনে করছি। বাবার জন্য অনেক কষ্ট হয়। বাবা না থাকাটা যতটুকু কষ্টের, তার চেয়েও বেশি ঝামেলার।

বাবা, তুমি আমাদের সকলকে ছেড়ে চলে গিয়েছ না ফেরার দেশে। তুমি বেঁচে থাকতে তোমার গুরুত্ব আমরা কখনো বুঝিনি। আজ আমরা হাড়ে হাড়ে টের পাচ্ছি তোমার অনুপস্থিতি। তোমার চলে যাওয়া আমাদের জীবনে বিশেষ করে আমার জীবনে অপূরণীয় ক্ষতি। আমিতো আর পারছিনা বাবা। বল বাবা আমি কি করব ? 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন