শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

হজ নিবন্ধনের শেষ দিন আজ, খোলা থাকছে ব্যাংক

ঢাকা: সরকারি ব্যবস্থাপনায় চলতি মৌসুমে পবিত্র হজে যেতে বর্ধিত নিবন্ধনের সময় শেষ হচ্ছে আজ শনিবার (২৮ মে)। এ জন্য হজের কার্যক্রম সম্পৃক্ত ব্যাংকগুলো ছুটির দিনেও খোলা রাখা হচ্ছে।

শুক্রবার (২৭ মে) রাতে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, নির্ধারিত সময় অনুযায়ী শনিবার (২৮ মে) হজের নিবন্ধন শেষ হচ্ছে। প্রাক নিবন্ধনের ক্রমিক ২৯৪৬২ এর মধ্যে থাকা হজ যাত্রীদের এই সময়ের মধ্যে চূড়ান্ত নিবন্ধন করার কথা বলা হয়েছে। নিবন্ধন শেষে নির্ধারিত ব্যাংকে হজের টাকা জমা দিতে পারবেন।

এদিকে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, শনিবার হজ কার্যক্রমে সম্পৃক্ত সকল ব্যাংক খোলা থাকবে।

এবার বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি মিলিয়ে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। সরকারি ব্যবস্থাপনায় ২টি প্যাকেজ রয়েছে। একটির মূল্য ৫ লাখ হাজার ৮৬ হাজার ৩৪০ টাকা। দ্বিতীয়টির মূল্য ৫ লাখ ২১ হাজার টাকা। আর বেসরকারিভাবে একটি প্যাকেজে খরচ পড়বে ৫ লাখ ২২ হাজার ৭৪৪ টাকা। প্রথম যে প্যাকেজ ঘোষণা করা হয়, তার সঙ্গে পরে ৫৯ হাজার টাকা করে হজযাত্রার ব্যয় বাড়ানো হয়।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সে হিসেবে আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে, শেষ হবে ৩ জুলাই। আর ফিরতি ফ্লাইট ১৪ জুলাই থেকে শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।

The post হজ নিবন্ধনের শেষ দিন আজ, খোলা থাকছে ব্যাংক appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



from জাতীয় – Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/DJCIixb

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad