হ্যাঙ্গারে বিমান দুর্ঘটনায় ৫ কর্মকর্তা বরখাস্ত - Purbakantho

শিরোনামঃ

বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

হ্যাঙ্গারে বিমান দুর্ঘটনায় ৫ কর্মকর্তা বরখাস্ত

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে রাষ্ট্রীয় বিমান সংস্থা বাংলাদেশ বিমানের দুই বিমান দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় বিমানের পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বুধবার (১১ মে) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তাহেরা খন্দকার জানান, বিমান দুর্ঘটনায় বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বিমানের মুখ্য প্রকৌশলীসহ পাঁচ জনকে বরখাস্ত করা হয়েছে।

যে পাঁচ জন বরখাস্ত হয়েছেন তারা হলেন, বিমানের মুখ্য প্রকৌশলী মোহাম্মদ বদরুল ইসলাম, প্রকৌশলী মো. মাইনুল ইসলাম, সৈয়দ বাহালুল ইসলাম, সেলিম হোসেন খান ও জিএসই অপারেটর মো. হাফিজুর রহমান।

পাঁচ কর্মকর্তাকে সাময়িক নাকি চূড়ান্তভাবে বরখাস্ত করা হলো— এমন প্রশ্নের উত্তরে তাহেরা খন্দকার বলেন, সাময়িকভাবে তাদের বরখাস্ত করা হলো। এরপর পূর্ণাঙ্গ তদন্ত হবে। সেই তদন্তের পরে তাদের বিরুদ্ধে অন্যান্য ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বিভাগীয় ব্যবস্থা তো নেওয়া হবেই। কোম্পানি নিয়ম অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী যে ব্যবস্থাগুলো নেওয়া প্রয়োজন, `সেগুলো নেওয়া হবে।,

গত ১০ এপ্রিল শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারের মধ্যে একটি বোয়িং ৭৭৭ ও একটি বোয়িং-৭৩৭ বিমানের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছিল। ওই ঘটনা সমালোচনার জন্ম দেয়।,


from Sarabangla https://ift.tt/InXl3RU

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন