বাড়তি দামে তেল বিক্রির দায়ে ২ ব্যবসায়ীর জরিমানা - Purbakantho

শিরোনামঃ

বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

বাড়তি দামে তেল বিক্রির দায়ে ২ ব্যবসায়ীর জরিমানা

গাজীপুর: টঙ্গীতে ইদুল ফিতরের আগে কেনা তেল গুদামে মজুত রেখে বাড়তি দামে বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে দুই লাখ টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের একটি ভ্রাম্যমাণ টিম। অভিযানে জব্দ করা মোট ১২ হাজার ৬৪৮ লিটার সয়াবিন ও পাম তেল আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়েছে।
বুধবার (১১ মে) দুপুরে ভোক্তা অধিদফতর সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও মো. শরিফুল ইসলামের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে জরিমানার মুখে পড়ে দুই ব্যবসা প্রতিষ্ঠান গাজীপুর মহানগরীর টঙ্গী বাজার এলাকার মেসার্স তাহের অ্যান্ড সন্স ও মেসার্স নোয়াখালী বাণিজ্য বিতান। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জানিয়েছে, ওই দুই ব্যবসা প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬২ ড্রাম ও বোতলজাতসহ মোট ১২ হাজার ৬৪৮ লিটার খোলা সয়াবিন ও পাম তেল উদ্ধার করা হয়। 

পরে মজুত করা ওই তেল আগের দামে স্থানীয় ভোক্তাদের কাছে বিক্রি করে দেওয়া হয়। ইদের আগেই টঙ্গীর মেসার্স তাহের অ্যান্ড সন্স ও মেসার্স নোয়াখালী বাণিজ্য বিতানের মালিকরা বিপুল পরিমাণ তেল কিনে গুদামে মজুত রেখেছিলেন, এরকম গোপন তথ্য পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের টিম অভিযানে নামে।

অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, অভিযানে মেসার্স তাহের অ্যান্ড সন্স থেকে খোলা সয়াবিন ও পাম তেল উদ্ধার করা হয় ছয় হাজার ৭৩২ লিটার এবং মেসার্স নোয়াখালী বাণিজ্য বিতান থেকে খোলা সয়াবিন ও পাম তেল উদ্ধার করা হয় পাঁচ হাজার ৯১৬ লিটার। আব্দুল জব্বার জানান, অভিযানের সময় স্থানীয় যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে আগ্রহীদের কাছে আগের দামে তেলগুলো বিক্রি করা হয়েছে। 

এ ক্ষেত্রে ১ লিটার বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকা, ২ লিটার বোতলজাত সয়াবিন তেল ৩১৮ টাকা ও ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ৭৬০ টাকায় বিক্রি করা হয়েছে। `এছাড়া খোলা সয়াবিন তেল ১৪৩ টাকা ও পাম তেল ১৩৩ টাকা লিটার দরে বিক্রি করা হয়।,

 The post appeared first on Sarabangla http://dlvr.it/SQB1dP

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন