সাতছড়িতে বৃষ্টি উপেক্ষা করে পর্যটকদের ঢল - Purbakantho

শিরোনামঃ

বুধবার, ৪ মে, ২০২২

সাতছড়িতে বৃষ্টি উপেক্ষা করে পর্যটকদের ঢল

মোঃজুনাইদ চৌধুরী,হবিগঞ্জঃ-হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে ঈদের দিনে পর্যটকদের ঢল নেমেছিল। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে দলে দলে পর্যটকরা গিয়েছেন উদ্যানে ঘুরতে। পাশাপাশি রেমা কালেঙ্গা অভয়ারণ্য ও উপজেলার চা বাগানগুলোতে পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বৃষ্টি বাধা হয়েও ঠেকাতে পারেনি ভ্রমণপিপাসুদের ঢল।

বিপুল সংখ্যক পর্যটক বৃষ্টি উপেক্ষা করেই পর্যটন কেন্দ্র সমূহে সমবেত হয়েছেন। মঙ্গলবার দুপুরের পর বৃষ্টি থামলে পর্যটকদের সামাল দিতে হিমশিম খেতে হয়েছে উদ্যান কর্তৃপক্ষের। পর্যটকরা ওয়াচ টাওয়ার ও বাটার ফ্লাই গার্ডেন ঘুরেছেন উৎসবের আনন্দে। অনেকেই পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়িয়েছেন উদ্যানে।

সরেজমিনে দেখা যায়, উদ্যানের পাশাপাশি চা বাগানের টিলার আঁকাবাঁকা পিচ্ছিল রাস্তায় পর্যটকেরা ঘোরাফেরা করছেন। কেউ কেউ দল বেঁধে এক টিলা থেকে অন্য টিলায় গিয়ে ফটোসেশন করছেন। জাতীয় উদ্যানে প্রজাপতি বাগানে সব চেয়ে বেশি তরুণ তরুণীদের ফটোসেশন দেখা গেছে।

জাতীয় উদ্যানের দায়িত্বে থাকা সাতছড়ি বিট কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী জানান, সকাল থেকে বৃষ্টি না হলে পর্যটকদের জায়গা হতো না। তারপরও বৃষ্টি উপেক্ষা করে আসা হাজার হাজার পর্যটকদের সামাল দেওয়া তাদের জন্য ছিল কষ্টকর। কারণ ইদের দিনে জনবল কিছু কম ছিল।

তিনি জানান, ঈদের দিনে টিকেট থেকে রাজস্ব আদায় হয়েছে ৭৫ হাজার টাকা। বুধবার পর্যটক আরও বাড়বে বলেও তিনি জানান।

জাতীয় উদ্যানের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ জানান, ‘বৃষ্টি উপেক্ষা করে পর্যটকদের ঢল নেমেছিল উদ্যানে। বিশেষ করে বিকালে অনেকেই পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসেছিলেন।,

এদিকে পর্যটকদের নিরাপত্তার জন্য চুনারুঘাট থানা পুলিশের পাশাপাশি ব্যবস্থাপনা কমিটির ভলান্টিয়ার বাহিনী এবং সিপিজি সদস্যরা দায়িত্ব পালন করেছে।,

উদ্যানে ঘুরতে আসা অনেকেই অভিযোগ করেন, কিশোর গ্যাং সদস্যদের ছোট ছোট পিকআপ ও ট্রাকে করে অতিমাত্রায় নাচানাচি ও সাউন্ডবক্স এর ব্যবহার মানুষের পাশাপাশি বনের পশুপাখির জন্য তা ছিল অত্যন্ত ক্ষতিকর। এছাড়া তরুণদের বাইক রাইড ও উচ্ছৃঙ্খল আচরণও পর্যটকদের বিরক্তির কারণ।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী আশরাফ বলেন, পর্যটকদের নিরাপত্তায় উদ্যানে সার্বক্ষণিক পুলিশ দায়িত্ব পালন করেছে। ‘পাশাপাশি টহল বাহিনীও ছিল তৎপর।,

The post appeared first on from দৈনিক তৃতীয় মাত্রা https://ift.tt/WknGicp

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন