শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

বৃদ্ধা সেজে মোনালিসা’কে ‘কেক হামলা

প্যারিসের ল্যুভর জাদুঘর। কিংবদন্তি দ্য ভিঞ্চির বিশ্বখ্যাত চিত্রকর্ম মোনালিসা দেখতে মানুষের ভিড়। হঠাৎ হতচকিত সবাই। হুইল চেয়ারে থাকা এক বৃদ্ধা সেই মোনালিসার ছবিতে ছুঁড়ে মেরেছেন কেক! বুলেটপ্রুফ কাঁচের দেয়াল ভেদ করে সেই কেক মোনালিসা পর্যন্ত পৌঁছাতে পারেনি, তবে সামনের কাঁচটি তখন কেকের ক্রিমে মাখামাখি। 

বিবিসির খবর বলছে, অদ্ভুত এমন ঘটনাই ঘটেছে রোববার (২৯ মে)। তার চেয়েও অদ্ভুত তথ্য, কেক ছুঁড়ে দেওয়া সেই বৃদ্ধাটি আদতে ৩৬ বছর বয়সী এক তরুণ। আর কেক ছুঁড়ে দেওয়ার পর তার মুখে একটাই কথা— পৃথিবীর কথা ভাবো! সেই তরুণকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাকে পাঠানো হয়েছে পুলিশের একটি মানসিক রোগ সংক্রান্ত ইউনিটে। পুলিশ বলছে, ঘটনাটি নিয়ে তারা তদন্ত করছে। জানা গেছে, ঘটনাটি একাই ঘটিয়েছেন ওই ব্যক্তি। 

তবে তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। পুলিশ জানিয়েছে, কেক ছুঁড়ে দিতেই তিনি বৃদ্ধা সেজেছিলেন মাথায় উইগ পরে। লিপস্টিকও দিয়েছিলেন ঠোঁটে। মোনালিসাকে ‘কেক হামলা’র সময় ওই তরুণ বলছিলেন, মানুষ পৃথিবীকে ধ্বংস করে দিচ্ছে। এটা নিয়ে ভাবুন। শিল্পীরা আমাদের বলে গেছেন— পৃথিবীর কথা ভাবো। আমি তাই এই কাজ করেছি। চাঞ্চল্যকর এই ঘটনার সময় মোনালিসার সামনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের নাগরিক লুক সান্ডবার্গ। তিনি বার্তা সংস্থা পিএ’কে বলেন, সবাই মোনালিসার সামনে ছিলাম। আচমকা হুইল চেয়ারে থাকা এক বৃদ্ধা ছুটে গিয়ে কেক ছুঁড়ে দিলেন মোনালিসার দিকে। 

১০-১৫ সেকেন্ডের মধ্যেই নিরাপত্তাকর্মীরা তাকে সেখান থেকে সরিয়ে নেন। তবে ঘটনাটি চাঞ্চল্য তৈরি করে। সবাই ওই সময় বেশ আতঙ্কিতও হয়ে পড়েন। সান্ডবার্গ বলেন, মোনালিসার ঐতিহাসিক মূল্য বিবেচনায় এই ঘটনাটি অভূতপূর্ব। এরক ঘটনা হয়তো হাজার বছরে একটিই ঘটে থাকে। রেনেসাঁ আমলের এই চিত্রকর্মটি বছরের পর বছর ধরে কৌতূহল জাগিয়ে এসেছে বিশ্বব্যাপী মানুষের মধ্যে। লিওনার্দো দ্য ভিঞ্চির অমর এই শিল্পকর্মকে নিয়ে বিচার-বিশ্লেষণেরও শেষ নেই।, 

তবে মোনালিসার ওপর হামলার ঘটনাও এই প্রথম নয়। ‘১৯৫০ সালে একবার এক ব্যক্তি এসিড নিক্ষেপের চেষ্টা করেছিল মোনালিসার ওপর। ,তারপর থেকেই এর সুরক্ষায় বাড়তি ব্যবস্থা নেয় ল্যুভর কর্তৃপক্ষ।, 

 The post appeared first on Sarabangla http://dlvr.it/SRLqzT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad