শিরোনাম:

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

খেলার মাঠ রক্ষার দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

রাঙ্গামাটি: ‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’— এই স্লোগানে খেলার মাঠ রক্ষার দাবিতে রাঙ্গামাটির লংগদুতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। বুধবার (১১ মে) দুপুর ১২টায় উপজেলা সদরে বাইট্টাপাড়া এলাকার সর্বস্তরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়। 

মনববন্ধনে বক্তব্য রাখেন বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী, এ বি এস মামুন, রবিউল ইসলাম, মিজানুর রহমান, স্থানীয় সংবাদকর্মী আরমান খানসহ স্থানীয় খেলোয়াড়রা। মানববন্ধনে বক্তারা বলেন, বাইট্টাপাড়া একটি ঘনবসতিপূর্ণ এলাকা। এই এলাকায় একটিমাত্র উন্মুক্ত খেলার মাঠ রয়েছে। মাঠের পাশে মসজিদের জায়গা থাকার পরও উন্মুক্ত মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এর ফলে মাঠটিতে আর খেলাধুলা করা যাচ্ছে না। 

এতে করে যুব সমাজ মোবাইল ফোনে আসক্ত হয়ে যাচ্ছে। মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে। বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী বলেন, যারা মাঠ রক্ষার জন্য আজ পথে নেমেছি। 

কেউই  মসজিদ নির্মাণের বিপক্ষে না। আমরাও মডেল মসজিদ নির্মাণের পক্ষে, কিন্তু এলাকায় একটিমাত্র খেলার মাঠকে ধ্বংস করে না। আমরা মাঠও চাই মসজিদও চাই। স্থানীয় আরেক বাসিন্দা এ বি এস মামুন বলেন, একটি এলাকায় ছেলেমেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও প্রয়োজন। বিকেলে একটি সময় খেলাধুলা করতে না পারলে এই যুব সমাজ ধ্বংস হয়ে যাবে।

 এই যুব সমাজকে বাঁচিয়ে রাখতে এই মাঠটিকে রক্ষা করতে হবে। এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গামাটি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমি বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয়দের সঙ্গে আলোচনা করব। `আমার যতটুকু মনে আছে, আমি রাঙ্গামাটিতে দায়িত্ব নেওয়ার আগেই এটির প্রস্তাবনা পাঠানো হয়েছে। তবুও আমি বিষয়টি দেখছি। ,

 The post appeared first on Sarabangla http://dlvr.it/SQB0hQ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Bottom