শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

‘সাড়ে ৪ কোটি মানুষের ক্রয়ক্ষমতা পশ্চিমা দেশগুলোর নাগরিকদের সমান’

ঢাকা: দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পেছনে ব্যবসায়ীদের মুনাফা করার প্রবণতার বদলে বরং ভোক্তাদের ক্রয়ক্ষমতা বেড়ে যাওয়ায় বেশি দামে পণ্য কেনাকে বেশি দায়ী করছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ক্রেতারা বেশি দামে পণ্য কিনছে বলেই ব্যবসায়ীরা বেশি মুনাফা করার সুযোগ পাচ্ছে বলেও মনে করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের সাড়ে ৪ কোটি মানুষের ক্রয়ক্ষমতা পশ্চিমা বিশ্বের দেশগুলোর নাগরিকদের সমান। ক্রয়ক্ষমতা বেড়েছে বলেই তারা বেশি দামে পণ্য কিনছে। ক্রেতারা বেশি দামে পণ্য কিনলে আমাদের কিছু করার নেই।

বৃহস্পতিবার (২ জুন) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক চা দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দেশের বড় ছয়টি কোম্পানি তিন টাকায় প্যাকেট করে প্রতি কেজি চাল ১০ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি করেছে। যে চাল খোলা বাজারে ৫০ টাকায় বিক্রি হচ্ছে, একই চাল প্যাকেট করে ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি করা হচ্ছে। এটা ক্রেতারা কেন কিনছেন? এ কারণেই কোম্পানিগুলো বেশি মুনাফা করতে পারছে।

টিপু মুনশি আরও বলেন, ব্যবসায়ীরা লাভ করতে চাইবেই। কিন্তু ব্যবসায়ীরা চাইলেই কেন ক্রেতারা বেশি দামে পণ্য কিনবে? আর ক্রেতারা বেশি দামে পণ্য কিনলে আমাদের কিছু করার থাকে না।,

অনৈতিকভাবে বেশি মুনাফা করা এসব কোম্পানির বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নেওয়া যায় কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।,

from Sarabangla https://ift.tt/WtZR3my

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad