শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন মোদি

ভারত সফর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নরেন্দ্র মোদির এ সংক্রান্ত আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

বৃহস্পতিবার (২৩ জুন) প্রধানমন্ত্রী সঙ্গে তার জাতীয় সংসদ ভবনের কার্যালয়ে সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার। এসময় তিনি ওই আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে শেখ হাসিনার সফর নিয়ে দুই দেশের কর্মকর্তারা কূটনৈতিক চ্যানেলে কাজ করছেন। সফরকে ফলপ্রসূ করতে শেখ হাসিনার সফরের মাত্র দু’দিন আগে দুই দেশের মধ্যে মন্ত্রী পর্যায়ের বৈঠক হবে।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পারস্পরিক স্বার্থে ভারতের সঙ্গে যৌথভাবে অভিন্ন নদীগুলোতে ড্রেজিং পরিচালনার প্রস্তাব করেন।

[caption id="attachment_685119" align="aligncenter" width="800"] প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবনের কার্যালয়ে সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী [ছবি- পিআইডি][/caption]

শেখ হাসিনা বলেন, নিয়মিত নদী খননের মাধ্যমে একটি জল সংরক্ষণাগার নিশ্চিত করা যেতে পারে। এ প্রসঙ্গে তিনি ভারতের আসাম, অরুণাচল ও মেঘালয় রাজ্যে সাম্প্রতিক বন্যার কারণে সৃষ্ট বিপর্যয় নিয়ে উদ্বেগ জানান।

প্রধানমন্ত্রী ভারতীয় দূতকে অবহিত করেন, পূর্ব ভারতের পাহাড় জুড়ে ভারী বর্ষণে দেশের উত্তর-পূর্ব অংশের বেশিরভাগ অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ সরকার এ ধরনের যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ভারতের সঙ্গে একসঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে।

জবাবে ভারতীয় হাইকমিশনার আশ্বস্ত করেন, তার দেশও বাংলাদেশের বন্যার্তদের সহায়তা করতে প্রস্তুত।

সাক্ষাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান দোরাইস্বামী। প্রমত্তা পদ্মা নদীর ওপর বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতুর নির্মাণকাজ সফলভাবে সম্পন্ন করায়ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তিনি।

এ প্রসঙ্গে দোরাইস্বামী বলেন, নবনির্মিত এই মেগা সেতু দুই দেশকে সরাসরি সংযুক্ত করবে এবং এ অঞ্চলে যোগাযোগ বাড়াবে।

ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রীকে অবহিত করেন, চট্টগ্রাম সমুদ্রবন্দর ব্যবহার করে ভারতে পণ্য পরিবহনের জন্য এরই মধ্যে একটি ট্রায়াল রান করা হয়েছে। চারটি ভিন্ন সড়কেও এই ধরনের ট্রায়াল রান হবে।

বিদ্যুতের বিষয়ে কথা বলার সময় ভারতীয় দূত বলেন, নেপাল থেকে বাংলাদেশে বিদ্যুৎ পৌঁছানোর জন্য ভারত একটি কোম্পানি গঠন করবে এবং ট্রান্সমিশন লাইন নির্মাণে বিনিয়োগ করবে। বাসস।

The post প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন মোদি appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



from জাতীয় – Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/pyH7koT

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad