শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

বন্যাদুর্গত ৪ জেলায় জনশুমারি চলবে

ঢাকা: জনশুমারি গৃহগণনার জন্য তথ্য সংগ্রহের কাজ সারাদেশে শেষ হলেও বন্যাদুর্গত চার জেলায় এই কার্যক্রম চলমান থাকবে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) সূত্র বলছে, সিলেট বিভাগের তিন জেলা সুনামগঞ্জ, সিলেট ও মৌলভীবাজার এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় জেলায় এই কার্যক্রম এখনই বন্ধ করা হবে না।

গত ১৫ জুন সারাদেশে জনশুমারি ও গৃহগণণা ২০২২-বরে মূল গণনা কার্যক্রম শুরু হয়। সাত দিন ধরে এই কার্যক্রম চলে আজ মঙ্গলবার (২১ জুন) তা শেষ হয়েছে। তবে সপ্তাহখানেক ধরে ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও নেত্রকোনায় এই কার্যক্রম খুব একটা গতি পায়নি।

বিবিএস সূত্র বলছে, এ কারণেই এই এই চার জেলায় শুমারির কার্যক্রম শেষ করে দেওয়া হচ্ছে না। বরং আগামী আরও সাত দিন এই কার্যক্রম এই জেলাগুলোতে চালানো হবে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনো আসেনি।

সূত্র জানায়, মঙ্গলবার (২১ জুন) বর্তমান বন্যা পরিস্থিতি নিয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিনের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিবিএস মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম, জনশুমারি ও গৃহগণনা ২০২২ প্রকল্পের পরিচালক দিলদার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ওই বৈঠকেই বন্যা কবলিত চার জেলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

জনশুমারির মেয়াদ বাড়ানো প্রসঙ্গে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বশীল এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে বলেন, সিলেট ও সুনামগঞ্জেসহ কিছু জেলায় ভয়াবহ বন্যা চলছে। অনেক মানুষ খাবার পাচ্ছে না। এসব মানুষের কাছে তথ্য চাওয়াটা অমানবিক হবে। তাই এসব জেলার জন্য শুমারির মেয়াদ সাত দিন বাড়ানো হয়েছে।

from Sarabangla https://ift.tt/kWXI42J

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad