ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট - Purbakantho

শিরোনামঃ

শুক্রবার, ৮ জুলাই, ২০২২

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

টাঙ্গাইল: জেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু মিলে দীর্ঘ ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। কোরবানির ইদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেস বিহীন গাড়ি বিকল হওয়ার কারণে এ যানজট হচ্ছে বলে জানা গেছে। 
শুক্রবার (৮ জুলাই) ভোর থেকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার মহাসড়কে বিভিন্ন স্থানে এ যানজট হচ্ছে। এ কারণে বিপাকে পড়েছেন নারী ও শিশুসহ ঘরমুখী মানুষরা। অন্যদিকে ঢাকাগামী গরু বোঝাই ট্রাকগুলো দীর্ঘসময় রাস্তায় আটকে থেকে গরুগুলো অসুস্থ হয়ে পড়ছে। 
বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, গতকাল বুধবার (৭ জলাই) রাতে সেতুর পশ্চিম পাশে ১৭ নম্বর পিলারের কাছে বাস-পিকআপের সংঘর্ষে এক জন নিহত হয়েছেন। এতে এক ঘণ্টা ৪০ মিনিট টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। 

এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন ওসি শফিকুল ইসলাম। এর আগে, গতকাল বুধবার রাত থেকে বঙ্গবন্ধু সেতু-এলেঙ্গা মহাসড়‌কের তিন‌টি স্থা‌নে গা‌ড়ি বিকল হওয়ায় যানজ‌টের সৃ‌ষ্টি হয়। এতে বঙ্গবন্ধু সেতু পূর্ব হ‌তে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে থে‌মে থে‌মে যানজ‌টের সৃ‌ষ্টি হয়। 

এ‌ দি‌কে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ও প‌শ্চিম পা‌ড়ে পৌ‌নে তিন কো‌টি টাকা টোল আদায় হ‌য়ে‌ছে। এ‌ সময় সেতু‌ দি‌য়ে পারাপার হ‌য়ে‌ছে ৩৪ হাজার ৪০৭‌টি প‌রিবহন।

 The post appeared first on Sarabangla http://dlvr.it/STY1kw

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন