অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করছেন ইরানি পরিচালক - Purbakantho

শিরোনামঃ

বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করছেন ইরানি পরিচালক

গেল ইদে মুক্তি পেয়েছিল বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন দ্য ডে’। ছবিটির ইরানি পরিচালক মোর্তেজা অতাশজমজম বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিলের বিরুদ্ধে মামলার হুমকি দিয়েছেন। তিনি তার ইনস্টাগ্রাম আইডিতে এ বিষয়ে এক দীর্ঘ স্ট্যাটাসে অনন্তের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ তুলে ধরেছেন। 
তিনি লেখেন, ‘বাংলাদেশের সঙ্গে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নেওয়ার একমাত্র কারণ ছিল ইরানি এবং বাংলাদেশিদের মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করা, বিভিন্ন দিক দিয়ে সমৃদ্ধ সংস্কৃতি বিনিময় করা এবং একে অপরকে আরও ভালোভাবে জানা। কারণ, আমি বিশ্বাস করি শিল্পই একমাত্র সর্বজনীন ভাষা যা সীমানা ভেঙে দেয়।' মোর্তেজা সিনেমার নাম লিখেছেন ‘ডে (রোজ)’। 


তার দাবি, অনন্ত ছবির নামকরণ থেকে শুরু করে কোনো কিছুই তার সঙ্গে পরিকল্পনা করে ও সম্মতি নিয়ে করেননি। ‘তিনি (অনন্ত জলিল) চুক্তি ও এর শর্ত ভঙ্গ করেছেন। যে বিষয়গুলাতে আমরা একমত হয়েছিলাম প্রতিশ্রুতি অনুযায়ী সে কোনোকিছুর দায়ভার নেয়নি। তার কারণেই সিনেমাটির অর্ধেকই নষ্ট হয়েছে।’ ইরানি এ পরিচালক ছবিটির অর্ধেক অংশের প্রযোজক ছিলেন বলেন জানান। সেইসঙ্গে বলেন, ‘আমিই মূল প্রযোজক ছিলাম। 


এরপর অনন্ত তার নিজের মতো করে, যেমন খুশি তেমনি করে মূল গল্পের সঙ্গে সাংঘর্ষিকভাবে শ্যুটিং করেছে।’ মোর্তেজা বলেন ‘বাংলাদেশি জনগণকে সম্মান জানিয়ে আমি এর একটি শান্তিপূর্ণ ও সহজ সমাধানের কথা তাকে বলেছিলাম, কিন্তু তিনি মানেননি। ফলে আমি তেহরানের আদালতে তার বিরুদ্ধে মামলা করতে সিদ্ধান্ত নিই। একজন আন্তর্জাতিক আইনজীবী মাধ্যমে আমি বাংলাদেশের আদালতেও যাব।’ মোর্তেজা শিগগিরই এ ছবির মূল চুক্তিপত্র, বাজেটসহ সবকিছু প্রকাশ করবেন বলে জানিয়েছেন। 


তিনি লেখেন, ‘আমি অনন্তকে বলেছিলাম, তুমি যেহেতু লজ্জাজনকভাবে কোনো চুক্তিই মানছো না, সেহেতু ইরানি টিমের নাম তোমার ছবি থেকে মুছে দিতে হবে। কিন্তু সে কোনো কথাই শোনেনি। তাই আইনি পথে যাওয়াই একমাত্র উপায়।, 


The post appeared first on Sarabangla http://dlvr.it/SWrG0X

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ