নতুন সূচীতে অফিস শুরু - Purbakantho

শিরোনামঃ

বুধবার, ২৪ আগস্ট, ২০২২

নতুন সূচীতে অফিস শুরু

ঢাকা: নতুন সময়-সূচীতে অফিস শুরু হয়েছে। বুধবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ৮টার মধ্যেই প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে হাজির হয়েছেন সরকারের কর্মকর্তা- কর্মচারীরা। অফিসের কর্মঘণ্টা এগিয়ে আসার বিষয়টি অনেকের কাছে ইতিবাচক হলেও কেউ কেউ জানাচ্ছেন সমস্যার কথা। নতুন নিয়ম অনুযায়ী সরকারি, স্বায়ত্বশাসিত অফিসগুলো সকাল ৮টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলবে। বিদ্যুৎ সাশ্রয়ে গত সোমবার (২২ আগস্ট) এ সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

বুধবার সচিবালয় ঘুরে দেখা গেছে, নতুন নিয়ম মেনেই সকাল ৮টায় হাজির হয়েছেন সকল কর্মকর্তা-কর্মচারীরা। প্রতিটি মন্ত্রণালয়, বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাই যথাসময়ে হাজির হয়েছেন। নতুন সময়সূচী নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কেউ কেউ বলছেন, সকালে অফিস হওয়াতে সুবিধা রয়েছে। দ্রুত ঘুমিয়ে পড়া আবার ভোরে নামাজ আদায় করে সোজা অফিসের জন্য তৈরি হয়ে চলে আসতে পারছি। সকালে উঠলে শরীরও ভালো থাকে। আবার যারা দূর থেকে অফিস করতে আসেন তারা বলছেন তাদের জন্য সকালে প্রস্তুত হয়ে আসা কিছুটা বিপত্তিও। বিশেষ করে যাদের বাচ্চা রয়েছে। তবে দ্রুতই এই নিয়মে মানিয়ে নেবেন বলেও উল্লেখ করেছেন তারা।

নতুন এ কর্মঘণ্টায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তাদেরও নতুন শিডিউলে কাজ করতে হচ্ছে। তারা জানিয়েছেন, এখন থেকে নতুন শিডিউলেই সচিবালয়ে দায়িত্ব পালন করবেন তারা।

এর আগে সোমবার (২২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অফিস আদালতের কর্মঘণ্টা কমিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী সরকারি ও স্বায়ত্বশাসিত সকল প্রতিষ্ঠান সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে। বিদ্যুৎ সাশ্রয়ে নেওয়া ও সিদ্ধান্ত আজ (২৪ আগস্ট) থেকে কার্যকর হলো।

উল্লেখ্য, জ্বালানি সংকটের কারণে গত ১৯ জুলাই দেশের সকল তেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ ঘোষণা করে সরকার। গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রেরও উৎপাদন কমিয়ে লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। তারপরেও প্রতিদিন প্রায় ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি থেকে যাচ্ছে, যা মেটাতে এ সিদ্ধান্ত এসেছে।

The post নতুন সূচীতে অফিস শুরু appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



from জাতীয় – Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/o5S6XJr

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ