ডিপ্লোমা কোর্স ৩ বছর করার পক্ষে শিক্ষামন্ত্রী - Purbakantho

শিরোনামঃ

শনিবার, ১৩ আগস্ট, ২০২২

ডিপ্লোমা কোর্স ৩ বছর করার পক্ষে শিক্ষামন্ত্রী

ঢাকা: ডিপ্লোমা কোর্স তিন বছর হওয়া যৌক্তিক বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, ‘ডিপ্লোমা শিক্ষার্থীদের কোর্স চার বছর হওয়ার কারণে তাদের অভিভাবকরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এই কোর্স তিন বছর হলে শিক্ষার্থীরা সহজে চাকরির বাজারে প্রবেশে বেশি সময় পাবে। তেমনি অভিভাবকরাও কম ক্ষতিগ্রস্ত হবেন।’

শনিবার (১৩ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে প্রেস ক্লাবে আয়োজিত শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ সব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। উপস্থিত ছিলেন অধ্যাপক ড. সুলতানা শফি।

দীপু মনি বলেন, ‘যে কোর্স তিন বছরে করা সম্ভব তা টেনে চার বছর করার কোনো মানে হয় না।’

ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাজীবীরা অনেক সময়, অনেক কিছু বলেন তবে তাদের যে সংগঠন আছে, তাদের সঙ্গে সরকার সবসময় অনেক ঘনিষ্ঠ বলে দাবি করেন মন্ত্রী।

দেশের উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীদের অবদান রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ডিপ্লোমা কোর্স তিন বছর হলে আমাদের শুধু সময় কমছে তা নয়, মানেরও উন্নতি হবে। পৃথিবীর অনেক উন্নত দেশে অনার্স কোর্স আছে ৩ বছরের, সেখানে আমাদের দেশে ডিপ্লোমা কোর্স ৪ বছর হবে এর কোনো মানে নেই।’

এ সময় এমপিওভুক্তি নিয়েও কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি জানান, এমপিও নিয়ে কোনো অনিয়ম হয়নি। যারা অপপ্রচার চালাচ্ছেন তারা অসৎ উদ্দেশ্য নিয়ে এমনটি করছেন। তাদের কথায় কান না দেওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

The post ডিপ্লোমা কোর্স ৩ বছর করার পক্ষে শিক্ষামন্ত্রী appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



from জাতীয় – Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/DwSVYiM

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন