অনন্ত জলিলের সমালোচনায় মিশা সওদাগর - Purbakantho

শিরোনামঃ

সোমবার, ৮ আগস্ট, ২০২২

অনন্ত জলিলের সমালোচনায় মিশা সওদাগর

সম্প্রতি মুক্তি পেয়েছে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’। ছবিটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর। কিন্তু তিনিই এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অনন্তের সমালোচনা করলেন। গণমাধ্যমটিকে ‘দিন দ্য ডে’ নিয়ে করা এক প্রশ্নের জবাবে মিশা বলেন, "দিন : দ্য ডে’ নিয়ে কথা বলার কি আছে।
এই সিনেমা দিয়ে ইন্ডস্ট্রির কোন লাভ নেই। ১২০ কোটি টাকার সিনেমা আমাদের এখানে বানানোর সম্ভব নয়। এত টাকার সিনেমা চলবে কোথায়, টাকাটা উঠবে কীভাবে? কাজেই এটা নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই। এছাড়া এই সিনেমায় প্রফেশনাল কোন শিল্পী নেই। ওনারা সাধারণত শৌখিন শিল্পী।" 


‘দিন : দ্য ডে’ শৌখিন প্রজেক্ট উল্লেখ করে মিশা সওদাগর বলেন, অনন্ত ভাই একজন বড় পর্যায়ের ব্যবসায়ী। তিনি একজন সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি)। তার কারখানায় ১২ থেকে ১৩ হাজার লোক কাজ করে। তিনি ভালো লাগা থেকেই তার স্ত্রীকে নিয়ে সিনেমা বানান। এই সিনেমা দিয়ে আমার ইন্ডাস্ট্রির বিন্দুমাত্র লাভ নাই। ইন্ডাস্ট্রির লাভ পরাণ, হাওয়া, শান, গলুই দিয়ে। ‘দিন : দ্য ডে’ শৌখিন প্রজেক্ট, ইন্ডস্ট্রির প্রজেক্ট না। দর্শক নিজের সাংস্কৃতিকে পছন্দ করে উল্লেখ করে তিনি বলেন, ‘অনন্ত জলিল ভাই ১২০ কোটি টাকার সিনেমা নির্মাণ করলেন। 


মানুষ চোখে দেখলো কিন্ত পরাণে লাগলো না। সেল কিন্ত তাই বলছে। মানুষ বিদেশি লোক, বিদেশি সিনেমাকে পছন্দ করে না। বাঙালি স্বাধীনতায় বিশ্বাসী, নিজেদের সংস্কৃতিতে বিশ্বাস করে।'


The post appeared first on Sarabangla http://dlvr.it/SWFqlm

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন