প্রকল্প বাস্তবায়ন অগ্রগতির হার বাড়াতে হবে: বস্ত্র ও পাটমন্ত্রী - Purbakantho

শিরোনামঃ

বুধবার, ২৪ আগস্ট, ২০২২

প্রকল্প বাস্তবায়ন অগ্রগতির হার বাড়াতে হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

ঢাকা: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি বলেন, ‘অর্থবছরের শুরু থেকেই প্রকল্প বাস্তবায়নের অগ্রগতির হার বৃদ্ধি করে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়নের প্রতিটি পর্যায়ে কৃচ্ছতাসাধন করতে হবে। তবে কোনোভাবেই দেশের উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করা যাবে না।’

বুধবার (২৪ আগস্ট) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের অগ্রগতি-সংক্রান্ত পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তা, প্রকল্প পরিচালক এবং প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা এ সভায় উপস্থিত ছিলেন।

মন্ত্রী সভায় প্রকল্পে গুণগত মানসম্পন্ন যন্ত্রপাতি ক্রয়ের পরামর্শ দেন। পাশাপাশি যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে সরকারি ক্রয়বিধি পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করার নির্দেশনা দেন মন্ত্রী।

সভায় জানানো হয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় বিগত ২০২১-২২ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) ৯০.১৪ শতাংশ বাস্তবায়ন করেছে। ২০২১-২২ অর্থবছরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংশোধিত এডিপিভুক্ত মোট ৩১টি প্রকল্পের জন্য বরাদ্দ ছিল ৪১৬.১৪ কোটি টাকা।

গত জুন ২২ পর্যন্ত মোট ৩৭৫.১ কোটি টাকা ব্যয় করা হয়েছে। বরাদ্দের বিপরীতে আর্থিক অগ্রগতির হার ৯০ দশমিক ১৪ শতাংশ।

এডিপিভুক্ত মোট ৩১টি প্রকল্পের মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের একটি, বস্ত্র অধিদফতর ১৬টি, বাংলাদেশ তাঁত বোর্ড ছয়টি, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড চারটি, পাট অধিদফতর একটি, বিজেএমসি তিনটি প্রকল্প বাস্তবায়ন করছে।

The post প্রকল্প বাস্তবায়ন অগ্রগতির হার বাড়াতে হবে: বস্ত্র ও পাটমন্ত্রী appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



from জাতীয় – Sarabangla | Breaking News | Sports | Entertainment https://ift.tt/bcq9H2J

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পৃষ্ঠাসমূহ