শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

ট্রেনে ইদযাত্রা স্বস্তিদায়ক হওয়ায় রেলমন্ত্রীর সন্তোষ

ঢাকা: এবার ট্রেনে ঘরমুখো মানুষের ইদযাত্রা স্বস্তিদায়ক হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। সোমবার (২ মে) এই সন্তুষ্টি প্রকাশ করে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

সেখানে বলা হয়, গত ২৭ মার্চ থেকে ১ মে পর্যন্ত ইদ উপলক্ষে রেলওয়ে তাদের টিকিট বিক্রি কার্যক্রম করেছে। এবারের ইদযাত্রায় যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোনো ভোগান্তিতে পড়েননি। মাঝখানে দাঁড়ানো কোনো লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোনো শিডিউল বিপর্যয় ঘটেনি।

রেলপথ মন্ত্রণালয় কর্তৃক নেওয়া বেশকিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ইদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে। এরমধ্যে এনআইডি ছাড়া কেউ টিকিট কাটতে পারেনি। টিকিট যার ভ্রমণ তার- এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। এর ফলে টিকিটবিহীন কোনো যাত্রী ট্রেনে যেতে পারেনি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেল‌ওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।

রেলওয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় এটা করা সম্ভব হয়েছে। `এজন্য রেলপথমন্ত্রী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন। ইদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেওয়া সম্ভব হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেছেন।,

The post  appeared first on Sarabangla https://ift.tt/51QMiYf

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad